বুড়িমারীতে বিজয় দিবসের অনুষ্ঠানে বখাটেদের হামলা, ইউপি সদস্যসহ শিক্ষক-শিক্ষার্থী আহত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী হাসর উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। অনুষ্ঠানের বিরতির সময় সংঘটিত এ হামলায় বখাটেদের হাতে শিক্ষার্থী, শিক্ষক ও এক ইউপি সদস্য লাঞ্চিত হওয়ার অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শী ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. নুর ইসলাম জানান, সোমবার ১৬ ডিসেম্বর বিজয় দিবসের সকালের অনুষ্ঠান শেষে বাড়ি যাওয়ার সময় কয়েকজন ছাত্রীকে স্থানীয় বখাটে তানজিদ, বাবু ও লিমনসহ ৯/১০ জন ছেলে পথরোধ করে অশ্লীল কথাবার্তা বলে ও অঙ্গভঙ্গি দেখিয়ে মোবাইল নম্বর নিতে ও দিতে বলে।

এদের মধ্যে একজন বখাটেকে আটক করে প্রধান শিক্ষকের কাছে নিয়ে যাওয়ার সময় অনুষ্ঠানস্থলের চেয়ার দিয়ে অন্য বখাটেরা মেম্বার এবং শিক্ষার্থীদেরকে বেধড়ক মারপিট করে। এসময় চেয়ার দিয়ে শিক্ষক সবেদ আলীকেও আঘাত করে তারা।

আহত ওই ইউপি সদস্যকে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত ইউপি সদস্য নুর ইসলাম বলেন, ‘ছাত্রীদেরকে উক্ত্যক্ত করার প্রতিবাদ ও বাঁধা দেয়ায় আমাকেসহ শিক্ষক-শিক্ষার্থীদেও বেদম মারপিট করা হয়। আমার মাথার দুই জায়গায় আঘাত লেগেছে। উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক রংপুরে যেতে বলেছে।

বুড়িমারী হাসর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সবিদ আলী বলেন, ‘মঞ্চে থাকা অবস্থায় দেখছি ২/৩ টা ছেলে ইউপি সদস্য নুর ইসলামকে মারছে। এ সময় ছেলেরা উত্তেজিত হয়ে মঞ্চের দিকে চেয়ার ছুড়ে মারে। এতে আমারও মাথায় লেগেছে। ছেলেরা কারা এটা জানি না। মেয়েকে মোবাইল নম্বর দেওয়া নিয়ে মেম্বারের সাথে ছেলেদের মারপিট হয়।’

বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ নিশাত বলেন, ‘ বিজয় দিবসের অনুষ্ঠানের বিরতির সময় শিক্ষার্থীদেরকে বাঁচাতে গিয়ে বখাটেরা একজন জনপ্রতিনিধিকে অমানুসিকভাবে মারধর করেছে। বিদ্যালয় কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নিলে। আমরা আইনি ব্যবস্থা নিব।’

ইউপি সদস্যের ভাই নুর আলম জানান, এ বিষয়ে মামলা দায়ের করার প্রস্ততি চলছে’

জেএম/রাতদিন