বুড়িমারী সীমান্তে বিসএফের গুলিতে বিজিবিসহ আহত ৫

লালমনিরহাটের বুড়িমারী সীমান্ত দিয়ে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তিকে পুশইনের চেষ্টা করেছে বিএসএফ। এতে বাধা দিলে বিএসএফের পক্ষ থেকে শর্টগানের গুলি ছোড়া হয়। বিএসএফের ছোড়া গুলিতে আহত হন এক বিজিবি সদস্য ও চার স্থানীয় বাসিন্দা।

বৃহষ্পতিবার, ২৩ এপ্রিল সন্ধ্যায় বুড়িমারী সীমান্তের জিরোপয়েণ্ট এলাকায় এ ঘটনা ঘটে।

এতে সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। সীমান্তের ওপারে শক্তি বৃদ্ধি করেছে বিএসএফ। আর সতর্ক অবস্থায় রয়েছে বিজিবি ও বাংলাদেশি গ্রামবাসীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার কিছু আগে বুড়িমারী-চ্যাংরাবান্ধা জিরোপয়েন্টের কাছ দিয়ে বিএসএফের একটি দল বাংলাদেশে অনুপ্রবেশ করে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তিকে পুশইনের চেষ্টা করে। এসময় তারা বাংলাদেশের অভ্যন্তরে প্রায় ১০০ গজ ভিতরে ঢুকে পড়ে। এতে সেখানে দায়িত্বরত বিজিবি সদস্য ও গ্রামবাসীরা বাঁধা দিলে ফিরে যায় বিএসএফ।

পরে ৭০-৮০ জনের বিএসএফের একটি দল অস্ত্রশস্ত্র নিয়ে আবারও পুশইনের চেষ্টা চালায়। তবে দ্বিতীয়বারও বাধা পেয়ে তারা শর্টগানের অন্তত আট রাউন্ড গুলি ছুঁড়ে ফিরে যায়।

এতে আহত হন বিজিবি সদস্য খোকন মিয়া ও বুড়িমারী এলাকার ফিরোজা বেগম, আজিজুল ইসলাম, মো. আরেফ হোসেন ও মো. রশিদুল ইসলাম।

বুড়িমারী স্থলবন্দর বিজিবি ক্যাম্পের কম্পানি কমান্ডার সুবেদার ওমর ফারুক এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনার কড়া প্রতিবাদসহ বিএসএফকে পতাকা বৈঠকে বসার আহŸান জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।

এবি/রাতদিন