বেকারদের ভাতা দেওয়ার পরিকল্পনা নেই সরকারের : সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ সংসদে বলেছেন, শিক্ষিত বেকার জনগোষ্ঠীকে ভাতা দেয়ার কোনো পরিকল্পনা নেই বর্তমান সরকারের।

মঙ্গলবার, ১১ জুন সংসদে সরকার দলীয় এমপি শফিকুল ইসলাম শিমুল ও নারী এমপি বেগম হাবিবা রহমান খানের আলাদা প্রশ্নের জবাবে সংসদে মন্ত্রী এ তথ্য জানান।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, বর্তমানে দেশের প্রতিটি জেলা সদরে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সমাজসেবা অধিদফতর কর্তৃক একটি করে, সর্বমোট ৮৫টি সরকারি শিশু পরিবার (এতিমখানা) পরিচালিত হচ্ছে।

তিনি বলেন, প্রত্যেকটি উপজেলায় একটি করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার নামে সরকারি এতিমখানা স্থাপনের বিষয়টি মন্ত্রণালয়ের এখতিয়ারভুক্ত।

বেগম হাবিবা রহমান খানের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের মাধ্যমে ঢাকার মিরপুরে একটি অটিজম রির্সোস সেন্টার আছে। এছাড়া এ ফাউন্ডেশনের আওতায় দেশের ৬৪ জেলায় এবং ৩৯টি উপজেলায় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র চালু আছে।

প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী প্রতিটি উপজেলায় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র চালু করার পরিকল্পনা রয়েছে। এগুলো চালু হলে সেখানে একটি করে অটিজম কর্নার চালু করা হবে। সূত্র : জাগোনিউজ

এসকে/রাতদিন