বেরোবিতে ‘অস্থিরতার কারণ ভিসি’

ভিসি ড. নাজমুল আহসান কলিমুল্লাহকে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ে অবস্থানসহ তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে স্মারকলিপি দিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)

শিক্ষক সমিতি। মঙ্গলবার, ১৬ এপ্রিল  ভিসির বিশেষ সহকারি (পিএস) আমিনুর রহমানের কাছে স্মারকলিপি জমা দেয়।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. গাজী মাজহারুল আনোয়ার ও সাধারণ সম্পাদক খাইরুল কবির সুমন।

জাসা গেছে, স্মারকলিপিতে ১৮ দফা দাবি পেশ করা হয়। এসব দাবির মধ্যে আছে, প্রো-ভিসি ও ট্রেজারার নিয়োগ, ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং নারী জাগরণের অগ্রদূত রোকেয়া সাখাওয়াত হোসেনের প্রতিকৃতি স্থাপন, বিশ্ববিদ্যালয়ের সকল সিন্ডিকেট সভা, নিয়োগ বোর্ড, অর্থ কমিটির সভাসহ সকল সভা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে করা। বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের দ্বিতীয় ধাপের কার্যক্রমের ব্যবস্থা গ্রহন, নতুন যোগদানকৃত শিক্ষকদের অনিয়মতান্ত্রিক ফাউন্ডেশন ট্রেনিং বন্ধ করে বিভাগের শিক্ষক স্বল্পতার সংকট সমাধানসহ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর সকল শিক্ষা ও পেশাগত ট্রেনিং ড. বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিউটের অধীনে নিজস্ব ক্যাম্পাসে যথাযথ প্রক্রিয়া সম্পন্ন করা।

এছাড়াও অর্গানোগ্রাম অনুযায়ী ইউজিসি থেকে জরুরী ভিত্তিতে শিক্ষক পদ শিক্ষাকার্য স্পৃহাহীনতা সৃষ্টিকারী হয়রানি বন্ধ করা এবং বিশ্ববিদ্যালয়ে ব্যাংকের স্থায়ী শাখা এবং বিশ্ববিদ্যালয়ের গেট স্থাপন করা।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ার ও সাধারণ সম্পাদক খায়রুল কবির সুমন বলেন, ভিসির দায়িত্বকালের প্রায় অর্ধেক সময় অতিক্রান্ত হতে চললেও বিশ্ববিদ্যালয়ে হতাশা ও নৈরাশ্য কমেনি বরং বর্তমানে বিশ্ববিদ্যালয়ে এক অস্থিরতার পরিবেশ বিরাজ করছে যার অন্যতম প্রধান কারণ ভিসির বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিতি।

এইচএ/রাতদিন