বেরোবিতে পড়াশোনার সুষ্ঠু পরিবেশ দাবি

উপাচার্য ও রেজিস্ট্রারের ক্যাম্পাসে সার্বক্ষণিক উপস্থিতি, সেশনজট নিরসনসহ ক্যাম্পাসে পড়াশুনার সুষ্ঠু পরিবেশ দাবি করে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি)  সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার, ৩১ জুলাই দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্ত্বরের মানববন্ধনে অবিলম্বে তিন দফা দাবি পুরণের আহবান জানায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন,  দীর্ঘ দিন থেকে কর্মচারীদের আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন তালাবদ্ধ। এতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা জিম্মি হয়ে পড়েছে। ফলে  বিভিন্ন বিভাগে পরীক্ষা গ্রহণ, পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছেনা। ছয় মাসের কোর্স আট  থেকে দশ মাসে শেষ হচ্ছে। এতে করে দিন দিন সেশনজট বৃদ্ধি পাচ্ছে।

তারা বলেন, এদিকে দীর্ঘদিন যাবত ক্যাম্পাসে উপাচার্য এবং রেজিস্ট্রার অনুপস্থিত থাকায় চেইন অব কমান্ড ভেঙ্গে পড়েছে। আমরা চাই উপাচার্য এবং রেজিস্ট্রার সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত থেকে অভ্যন্তরীণ যাবতীয় সমস্যা সমাধান করবেন এবং আমাদের সেশনজটের হাত থেকে মুক্তি দিবেন।

বেরোবি শিক্ষার্থী গোলাম মুর্শিদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মুরাদ, অনন্ত মাহাতো  সৌখিন, মামুনার রশিদ‌ মামুন, নুরুজ্জামান নোবেল, আজিজুল হক শুভ, মিনহাজুল ইসলাম মানিক প্রমুখ।

এবি/রাতদিন