বেরোবিতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা : ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৩

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর ও অবমাননার মামলায় ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) গত ২১ আগস্ট ছবি ভাংচুরের এ ঘটনা ঘটে।

আজ শনিবার, ২৪ আগস্ট দুপুরে রংপুর নগরীর আশরতপুর সর্দারপাড়া এলাকা থেকে তাজহাট থানা পুলিশ তাদেরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও বেরোবি ছাত্রলীগ নেতা ফয়সাল আজম ফাইন। অপর দুজন হলেন ফিরোজ মিয়া ও সুব্রত ঘোষ। তারা দুজনও ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।

এদিকে ফয়সাল আযম ফাইনের অনুসারীরা ক্যাম্পাস এলাকায় বিক্ষোভ করে তাকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তাজহাট থানার ওসি শেখ রোকনুজ্জামান জানান, বেরোবিতে গত ২১ আগস্ট আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয়ের দুই হলের বেশ কয়েকটি কক্ষে থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করে ছাত্রলীগ নেতারা।পরে  ওই ঘটনায় মামলা দায়ের হয়। সেই মামলায় ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, গতকাল শুক্রবার, ২৩ আগস্ট কেন্দ্রীয় ফয়সাল আযম ফাইনকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া।

মামলার অন্য আসামিরা হলেন, শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবেল হোসেন, বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক মিথিশ বর্মন, ম্যানেজম্যান্ট স্ট্যাডিজ বিভাগের সভাপতি ইমরান কবীর, ছাত্রলীগ নেতা ফজলে রাব্বী, জিসান, সুব্রত ঘোষ অর্নব, এলিট ও গোলাম মুর্শিদ।

এইচএ/রাতদিন