বোচাগঞ্জে নৌ প্রতিমন্ত্রীর মতবিনিময়, হটলাইনে ফোন দিলেই খাবার পৌছাবে বাড়িতে


করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা এবং ত্রাণ কার্যক্রম পরিচালনা সংক্রান্ত এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে দিনাজপুরের বোচাগঞ্জে। এতে করোনা মোকাবেলায় স্থানীয় ভাবে একটি ফান্ড গঠনের পাশাপাশি ওয়ার্ডে ওয়ার্ডে স্বেচ্ছাসেবক টিম গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

মঙ্গলবার, ৭ এপ্রিল বোচাগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়।
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর উপস্থিতিতে এই সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান।

এসময় নৌ পরিবহন প্রতিমন্ত্রী জানান, সরকার করোনা ভাইরাস মোকাবেলায় সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করেছে। যে কোন মূল্যে সামাজিক দুরুত্ব বজায় রাখার অনুরোধ জানিয়ে তিনি বলেন, সরকারি নির্দেশনা মেনে দোকান পাট বন্ধ রাখতে হবে অন্যথায় আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বোচাগঞ্জ উপজেলার ৫নং ছাতইল ও ৬নং রনগাঁও ইউনিয়ন সীমান্তবর্তী হওয়ায় এ দুই ইউনিয়নে যেন বিদেশফেরত বা বহিরাগত কেউ প্রবেশ করতে না পারে সি বিষয়ে সতর্ক থাকতে ইউনিয়নের চেয়ারম্যানদের প্রতি নির্দেশ প্রদান করেন।

নৌ মন্ত্রী জানান, করোনা মোকাবেলায় স্থানীয় ভাবে একটি ফান্ড গঠনের পাশাপাশি ওয়ার্ডে ওয়ার্ডে স্বেচ্ছাসেবক টিম গঠন করা হবে।

সভায় ইউএনও ফকরুল হাসান জানান, বোচাগঞ্জ উপজেলার ০১৭৬১৪৯৩৫২৬ নম্বরটি হট লাইন করা আছে। যে কোন প্রয়োজনে এই নম্বরে যোগাযোগের পরামর্শ দেন তিনি।
ইউএনও জানান, এ নম্বরে যোগাযোগ করলে আমরা খাদ্য সামগ্রী বাড়ীতে পৌঁছে দিব।

মত বিনিময় সভায় সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারন সম্পাদক মোঃ আফছার আলী সহ উপজেলার গুরুত্বপুর্ন দাপ্তরিক প্রধান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

জেএম/রাতদিন