ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছেই, ৬২ পেরুলো

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গতকাল মঙ্গলবার হোলির দিন আরও ১৬ জনের দেহে এই ভাইরাস সংক্রমনের খবর পাওয়া গেছে।

বুধবার, ১১ মার্চ ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৬২ জনে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, ভারতে অনেক আগে থেকেই করোনা ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছিল। তাই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা অন্য দেশের তুলনায় নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে।

গত মঙ্গলবার হোলির দিন আরও ১৬ জনের দেহে এই ভাইরাসের খোঁজ মিলেছে। ৮ জন এঁদের মধ্যে কেরালার বাসিন্দা। এছাড়া মহারাষ্ট্রের ৫ জনের দেহে ও কর্ণাটকে ৩ জনের দেহে এই ভাইরাস পাওয়া গেছে।

সারা বিশ্বে এখন করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৯ হাজার। যার সিংহভাগই চীনের। দেশটিতে প্রায় লক্ষ ছুঁতে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা।

এছাড়া ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া, জাপানের মত দেশগুলিতেও করোনা ভাইরাসের সংক্রমন ক্রমান্বয়ে বাড়ছে। ইতালিতেই মৃত্যু হয়েছে প্রায় সাড়ে তিনশো জনের। ইউরোপে সবচেয়ে বেশি সংক্রমন দেখা গেছে ইতালিতে।

ইরানেও এর ব্যাপক প্রভাব পড়েছে। দেশটির অনেক শহরেই স্থবির হয়ে পড়েছে জীবনযাত্রা। বেশিরভাগ শহরেই রাস্তাঘাট ফাঁকা হয়ে গেছে। নিতান্ত প্রয়োজন ছাড়া বাড়ী থেকে বের হচ্ছেন না কেউই।