ভারতে পুরস্কৃত জয়া অভিনীত চলচ্চিত্র

দুই বাংলায় সমান জনপ্রিয় জয়া আহসান। বাংলাদেশে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ নানা পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি। ভারতেও পুরস্কার পেয়েছেন জয়া। এদিকে জয়া অভিনীত চলচ্চিত্র ‘রবিবার’ ‘ক্রিটিকস চয়েজ অ্যাওয়ার্ডস-২০২০’ এ দুটি বিভাগে সেরা পুরস্কার অর্জন করেছে।

জানা যায়, করোনা মহামারির কারণে ডিজিটালি পুরস্কার ঘোষণা করেছেন পুরস্কার দাতা প্রতিষ্ঠান। ভারতের আটটি ভাষায় নির্মিত চলচ্চিত্রগুলোর মধ্যে সেরা ছবি, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী, সেরা নির্মাতা এবং সেরা চিত্রনাট্যকার বিভাগে পুরস্কার ঘোষণা করেন আয়োজকেরা। এর মধ্যে বাংলা ভাষার ছবি হিসেবে জয়া আহসান ও প্রসেনজিৎ অভিনীত ছবি ‘রবিবার’ দুটি বিভাগে পুরস্কার অর্জন করে। সেরা নির্মাতা ও সেরা চিত্রনাট্যকার হিসেবে জোড়া এই পুরস্কার অর্জন করেন অতনু ঘোষ।

বাংলা ভাষায় নির্মিত চলচ্চিত্রের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন কৌশিক গাঙ্গুলি। ‘কেদারা’ ছবিতে অভিনয়ে জন্য এ পুরস্কার দেয়া হয় তাকে। একই ছবিটি জিতেছে ‘সেরা ছবি’র পুরস্কার। অন্যদিকে ‘কিয়া অ্যান্ড কসমস’ ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন স্বস্তিকা মুখার্জি।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ১৪ মার্চ ‘ক্রিটিকস চয়েজ অ্যাওয়ার্ডস ২০২০’ ঘোষণার কথা ছিল। কিন্তু করোনার ছোবলে তা পিছিয়ে যায়। শেষ পর্যন্ত বাধ্য হয়েই ভারতের আটটি ভাষায় নির্মিত ছবিগুলোর মধ্যে ডিজিটালি এই পুরস্কার ঘোষণা করলেন আয়োজকেরা।

এনএ/রাতদিন