ভালোবাসার নামে অশ্লীলতার বিরুদ্ধে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ

ভালোবাসার বাণিজ্যিকীকরণ ও এর নামে অশ্লীলতা বন্ধের দাবিতে বিক্ষোভ করেছে বেরোবি শিক্ষার্থীরা। বিশ্বিবিদ্যালয়ের সিঙ্গেল ঐক্য জোট নামের একটি সংগঠন এই বিক্ষোভ আয়োজন করে। এসময় তারা ক্যাম্পাসে যেকোনো ধরনের অশ্লীলতার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সিঙ্গেল চত্বরে এই বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

বিকেল তিনটা থেকে এই চত্বরে একত্রিত হতে থাকে শিক্ষার্থীরা। সেখান থেকে বিকেল চারটায় একটি বিক্ষোভ নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পার্কের মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল থেকে উচ্চারিত শ্লোগানে এসময় ক্যাম্পাস মুখরিত হয়ে ওঠে।

এসময় বক্তব্য রাখেন, সিঙ্গেল ঐক্য জোটের সভাপতি নাজমুল হুদা নিমু, সহ সভাপতি আবু রায়হান, ফয়সাল রাজন, মনিরুজ্জামান মনির, শাওন সাহমুদ, সাধারণ সম্পাদক সিহাব মন্ডল, জসিম উদ্দিন রিয়াজ, স্বপন, সাদমান খান, সাংগঠনিক সম্পাদক বাবলু হোসেন, আরিফ বাপ্পি, জিৎ রয়, ছোট বোন বিষয়ক সম্পাদক শাকিল, কাপল কাউন্সেলিং সম্পাদক সোহানুর রহমান শাহীন, ভাইয়া বিষয়ক সম্পাদক শিপন, আপু বিষয়ক সম্পাদক রাজু হোসেন, ক্রিমা বিষয়ক সম্পাদক, হাবিবুর রহমান. ছ্যাকা বিষয়ক সম্পাদক শাহাজান আলী, ও জাস্ট ফেন্ড বিষয়ক সম্পাদক সুজন।

বিক্ষোভ শেষে ছলনাময়ী নারীর খপ্পরে না পড়ার জন্য শপথ নেন শিক্ষার্থীরা।। আয়োজকরা বলেন আমরা ভালোবাসার বিরুদ্ধে নই। তবে ভালোবাসার নামে যারা প্রতারণা করেন তাদের বিপক্ষে আমরা। ভালোবাসার নামে যারা অশ্লীলতা করেন আমরা তাদের বিপক্ষে। ভালোবাসার নামে যে বাণিজ্যিকীকরণ চলছে সেটার বিপক্ষে আমরা।

নেতৃবৃন্দ জানান, ভালোবাসার নামে ক্যাম্পাসে সংঘটিত অশ্লীলতা একাধিক প্রেমের বিরুদ্ধে এই অভিযান চলবে।