ভিজিএফের চাল ভ্যানে-দোকানে, রংপুরে ইউপি চেয়ারম্যানসহ আটক ৩

দুস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল উদ্ধার করেছে র‌্যাব। বুধবার রাতে রংপুর সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের পালিচড়া থেকে এসব চাল জব্দ করা হয়। এসময় ইউপি চেয়ারম্যান সোহেল রানা, ব্যবসায়ী আনছারুল ইসলাম ও ভ্যানচালককে আটক করা হয়।

বুধবার, ২৯ মে রাতে পাচারের সময় এবং বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে এই চাল উদ্ধার করে র‌্যাব।

রংপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন রাতদিননিউজকে জানান, আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে দুস্থদের জন্য সরকার থেকে জনপ্রতি ১৫ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়। সদর উপজেলার সদ্যপুস্করণী ইউনিয়নের প্রায় ৬ হাজার ৩শ জন সুবিধাভোগীর মাঝে বিতরণের জন্য গত মঙ্গলবার ৩ হাজার ১৪৫ বস্তা চাল ইউনিয়ন পরিষদে আনা হয়।

বুধবার ওই এলাকায় চাল বিতরণ শেষে কিছুসংখ্যক  কার্ডধারী নারী চাল না পেয়ে ইউনিয়ন পরিষদ চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এ অবস্থায় চাল বিতরণ শেষ হয়েছে জানিয়ে ইউপি চেয়ারম্যান পরবর্তীতে তাদেরকে চাল প্রদানের আশ্বাস দেন।

ওই রাতে পালিচড়া থেকে চাল নিয়ে যাওয়ার সময় নগরীর দর্শনা এলাকায় ২১ বস্তা চালসহ অটোচালককে আটক করে তাজহাট থানা পুলিশ।

বিষয়টি জানাজানি হলে তা আইনশৃঙ্খলা বাহিনীর নজরে আসে। রাতেই চাল উদ্ধারে অভিযানে নামে র‌্যাব।

রাত থেকে পালিচড়া বাজারের একাধিক গোডাউনে অভিযান চালিয়ে আনছারুল, রাঙ্গা, সুমন ব্যাপারী, কোরবানের গোডাউন থেকে ৭৮৯ বস্তা চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান সোহেল রানা ও ব্যাবসায়ী আনছারুল ইসলামকে আটক করা হয়েছে। এসব চাল কালোবাজারে বিক্রির জন্য মজুদ করা হয়েছিল বলে জানান মাসুদার রহমান।

ঘটনাস্থল থেকে র‌্যাবের এক কর্মকর্তা নিশ্চিত করেন, জিজ্ঞাসাবাদের জন্য ইউপি চেয়ারম্যান সোহেল রানা ও ব্যবসায়ী আনছারুল ইসলামকে আটক করা হয়েছে।

জেএম/রাতদিন