মধ্যরাতে মোহামেডানের পরিচালক লোকমান আটক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ভারপ্রাপ্ত পরিচালক লোকমান হোসেন ভূঁইয়াকে গ্রেফতার করেছে র‌্যাব। বাসায় ক্যাসিনোর মোটা অংকের টাকা আছে- এই  তথ্যের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব।

বুধবার, ২৫ সেপ্টেম্বর দিনগত রাতে তাকে রাজধানীর তেজগাঁও মুনিপুরীপাড়ার নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। তার বাসা থেকে বেশ কয়েক বোতল অনুমোদনহীন বিদেশি মদও উদ্ধার করা হয়েছে। র‌্যাব-২-এর কমান্ডিং অফিসার লে. কর্নেল আশিক বিল্লাহ রাত সোয়া ১টার দিকে সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

র‌্যাব-২-এর কমান্ডিং অফিসার লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে লোকমানকে গ্রেফতার করা হয়েছে। আমাদের কাছে তথ্য ছিল তার বাসায় ক্যাসিনোর মোটা অংকের টাকা আছে।

অবৈধভাবে টাকা উপার্জনের জন্যই তিনি মোহামেডান ক্লাবের কয়েকটি রুম ক্যাসিনোর জন্য ভাড়া দিয়েছিলেন। অভিযান শুরু করতে একটু দেরি হয়ে যায়। এ কারণে সে টাকা ও অন্যান্য অবৈধ সরঞ্জামাদি সরানোর সুযোগ পেয়েছে। এসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

র‌্যাব-২-এর ডেপুটি কমান্ডিং অফিসার মেজর মোহাম্মদ আলী জানান, সন্ধ্যার পর থেকেই লোকমানের বাড়িটি নজরদারিতে রেখেছিল র‌্যাব। রাত ১০টার দিকে বাড়িতে প্রবেশ করা হয়। অভিযান শেষ হয় রাত ১২টার দিকে। তিনি জানান, অবৈধ জুয়া-ক্যাসিনোর বিরুদ্ধে চলমান অভিযানের অংশ হিসেবেই লোকমানের বাড়িতে অভিযান চালানো হয়।

র‌্যাব জানায়, রাতেই লোকমানকে র‌্যাব-২-এর কার্যালয়ে নেয়া হয়। সেখানে তাকে অবৈধ ক্যাসিনো এবং জুয়ার বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিকভাবে তিনি র‌্যাবকে জানিয়েছেন, রাজনৈতিক চাপের মুখে তিনি জুয়ার জন্য ক্লাবের ঘর ভাড়া দিতে বাধ্য হয়েছিলেন।

এর আগে কয়েকটি ক্লাবে র‌্যাবের অভিযানের পর রোববার মতিঝিলে মোহামেডান ক্লাবে অভিযান চালায় পুলিশ। ঐতিহ্যবাহী এ ক্লাবে দুটি রুলেট টেবিল, নয়টি বোর্ড, বিপুল পরিমাণ কার্ড, ১১টি ওয়্যারলেস সেট ও ১০টি বিভিন্ন ধরনের চাকু পাওয়া গেছে বলে জানিয়েছিলো পুলিশ।

জেএম/রাতদিন