মধ্যরাতে শ্রমিকদের পাশে সস্ত্রীক সাদ এরশাদ

চলমান করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন শ্রমজীবী বিভিন্ন পেশার মানুষ। বন্ধ হয়ে গেছে তাদের উপার্জনের পথ। এমন পরিস্থিতিতে মধ্যরাতে অসহায় ও দুস্থ্য এমন কিছু শ্রমিকের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন রংপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য রাহগির আল মাহি সাদ এরশাদ।

শুক্রবার, ৮মে রাত ১টার দিকে সহধর্মিণী মাহিমা এরশাদকে সাথে নিয়ে সিটি বাজারে পণ্য লোড-আনলোডের কাজে নিয়োজিত ৫৫ জন শ্রমিকের মাঝে চাল, তেল, ডাল, চিড়াসহ প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি।

এসময় সাদ এরশাদ বলেন, রংপুর নগরীর অন্যতম সিটি বাজার। যেখান থেকে রংপুরসহ বিভিন্ন এলাকার মানুষ প্রয়োজনীয় পণ্য কিনে থাকেন। আর এসব পণ্য রাজধানীসহ বিভিন্ন স্থান থেকে এখানে নিয়ে আসা হয়। এখানে পণ্য লোড- আনলোডের সাথে জড়িত এসব শ্রমিক আমাদের সবার প্রয়োজন মেটানোর জন্য ওতপ্রোতভাবে জড়িত। তাই সা¤প্রতিক সময়ের করোনা দুর্যোগে এসব শ্রমিকদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এই বোধ থেকেই অসহায় শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এদিকে শনিবার, ৯ মে সকালে নগরীর দর্শনা পল্লীনিবাস সংলগ্ন মকবুল হোসেন ডায়াবেটিস হাসপাতাল প্রাঙ্গণে ১৫ নং ওয়ার্ডের ২৫০ জনসহ বিভিন্ন এলাকার ৫শ পরিবারে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেন সাদ এরশাদ।

এছাড়াও বিকেলে নগরীর সিও বাজার এলাকায় চলমান করোনা পরিস্থিতিতে অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা একটি স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে আর্থিক সহায়তা প্রদানের কথা রয়েছে তার।

জেএম/রাতদিন