মশা তাড়াতে গোয়ালে কয়েল, গরু-ছাগল-বাড়ী আগুনে ভস্মীভূত

রংপুর মহানগরীতে অগ্নিকান্ডে একটি বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডে ওই বাড়ীর গবাদীপশুসহ সকল আসবাবপত্র আগুনে ভস্মীভূত হয়ে যায়। ক্ষতিগ্রস্ত বাড়ী পরিদর্শন করেছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মঙ্গলবার, ২৬ মে রাতে রংপুর মহানগরীর ৯নংওয়ার্ডের কাচনা তকেয়ারপার হাজ্বীপাড়ার দিনমজুর আব্দুর নুরের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আব্দুর নুর জানান, রাত সাড়ে ৮টার দিকে গরুর ঘরে কয়েলের আগুন থেকে আগুনের সুত্রপাত ঘটে। নিমিষেই পুড়ে ছাই হয়ে যায় দু’টি ঘর ও তরতাজা ৩টি গরু ও ৩টি ছাগলসহ অন্যান্য জিনিসপত্র। যার আনুমানিক মুল্য দুই লক্ষ টাকা।

এ সময় দিন মজুর আব্দুর নুর কাঁদতে কাঁদতে বলতে থাকেন, ‘তিল তিল করে সঞ্চয় করা টাকা দিয়ে গরু-ছাগলগুলো কিনেছিলাম। এক নিমিশেই তা শেষ হয়ে গেল। আমার আর কিছুই থাকলো না। আমি এখন কি করবো।’

এদিকে আগুনের হাত থেকে গরু ছাগল বাঁচাতে গিয়ে আহত হয়ে এখন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন নুরের মেয়ে ও জামাই।

বুধবার দুপুর ১২টায় আব্দুর নুরের বাড়ী পরিদর্শন করেন রংপুর সির্টি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও ৯নং ওর্য়াডের কাউন্সিলর নজরুল ইসলাম দেওয়ানী।

এ সময় মেয়র মোস্তফা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত আব্দুর নুরের খোজখবর নেন এবং নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

জেএম/রাতদিন