মাদারীপুর থেকে বেড়াতে এসে আইসোলেশনে যুবক

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে এক যুবককে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তার বাড়ী মাদারীপুরে। তিনি সম্প্রতি পঞ্চগড়ে বেড়াতে আসেন।

রোববার, ২২ মার্চ রাত দেড়টার দিকে অসুস্থ অবস্থায় ওই যুবক হাসপাতালে যায়।  ডাক্তার তার শরীরে করোনার উপসর্গ পেয়ে তাকে আইসোলেশনে পাঠায়।

ওই যুবকের বাড়ী মাদারীপুর জেলার কালকিনী উপজেলার কয়ারিয়া শরীফ বাড়ি এলাকায়। সম্প্রতি তিনি পঞ্চগড় জেলার সদর উপজেলার ধাক্কামারা এলাকার সোহাবুর রহমান সুজন আলী নামে তার ভায়রার বাড়িতে বেড়াতে যান।

হাসপাতাল সূত্রে জানা যায়, রাতে বুকে ব্যথা নিয়ে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে আসেন তিনি। এরপর চিকিৎসক করোনার উপসর্গ পাওয়ায় তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে।

এদিকে ওই যুবকের ভায়রা সুজনের পরিবারের লোকজনের মেলামেশা থাকায় দুইজনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আরএমও ডা. সিরাজুদ্দৌলা পলিন জানান, রোগীর শ্বাসকষ্টসহ লক্ষণগুলো খুব বেশি তীব্র না। আমরা আইইডিসিআর’র সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেব।

সিভিল সার্জন ডা. ফজলুর রহমান জানান, জেলার পাঁচ উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭৩ জনসহ ৫৬৫ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে। তবে তাদের মধ্যে ১৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এখন পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকা কারো শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি। 

জেএম/রাতদিন