মানুষের ভাগ্য পরিবর্তন হয়নি: বাবলু

দুর্নীতির উন্নয়ন হওয়ায় দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়নি বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

‘বাংলাদেশ দুর্নীতিতে এখন বিশ্বে ১২তম অবস্থানে’ উল্লেখ করে জাপা মহাসচিব বলেন, টিআইবির প্রতিবেদন অনুযায়ী আমরা ১২তম দুর্নীতিগ্রস্ত দেশ; এটা বলতে আমার লজ্জ্বা হয়। দেশে দুর্নীতির উন্নয়ন হয়েছে। মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি। দেশের ৪২ শতাংশ মানুষ এখনও দরিদ্র। দেশে সুশাসন নেই।

রোববার (৩১ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে রংপুরের পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

জিয়াউদ্দিন বলেন, দেড় কোটি মানুষ গত এক বছরে করোনার কারণে চাকরি হারিয়েছে। তাদের চাকরির কোনো ব্যবস্থা নেই। শিক্ষাপ্রতিষ্ঠান এক বছর ধরে বন্ধ, খুলতে পারছে না। সরকারের ব্যর্থতা। করোনাভাইরাস তো পৃথিবীজুড়ে রয়েছে। কিন্তু অনেক জায়গাতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে গেছে। আমাদের ছেলে-মেয়েররা শিক্ষা নিতে পারছে না। এতে শিক্ষার্থীরা পিছিয়ে যাচ্ছে।

এইচএসসি পরীক্ষার ফলাফলে অটো পাস প্রসঙ্গ তুলে ধরে সাবেক এই মন্ত্রী বলেন, এখন তো সব জায়গায় অটো পাস চলছে। অর্থাৎ বিনাপরীক্ষায় পাস। সরকারও বিনাপরীক্ষায় ক্ষমতায় যেতে চায়। তারাও অটো পাসে পার হচ্ছে। এটা লজ্জ্বার ব্যাপার। আমরা এর পরিবর্তন চাই। আমরা সংবিধান অনুযায়ী গণতান্ত্রিক ব্যবস্থায় জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চাই।

নির্বাচন ব্যবস্থা এবং নির্বাচন কমিশন দুটোই এখন বিতর্কিত। তারপরও জাতীয় পার্টি বিভিন্ন জায়গাতে পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য প্রার্থী দিয়েছে। হয়তো কোথাও আছে, কোথাও নেই। তবে আমরা চেষ্টা করছি, প্রার্থী দিয়ে জনগণের ভোটের সুযোগ সৃষ্টি করে দেওয়ার। যাতে জনগণ পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে। কিন্তু আমরা যখন চট্টগ্রামের দিকে তাকাই, তখন দেখি এই নির্বাচন কমিশন পঙ্গু।
জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মহাসচিব, জাতীয় পার্টি

মহাসচিব পদে আবারও পরিবর্তনের গুঞ্জন শোনা যাচ্ছে, কতটকু সত্য? এমন প্রশ্নের জবাবে জিয়াউদ্দিন বলেন, আমি পরিবর্তন হব কিনা তা নেতাকর্মীরা ভালো জানেন। হাইকমান্ড সিদ্ধান্ত নেবে। তবে দল আগের চেয়ে অনেক বেশি সুসংগঠিত ও তৃণমূলও শক্তিশালী। এখন রুহুল, আনিছ ও রাঙ্গাসহ সবার ঐক্যমতে দল পরিচালিত হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান আদেলুর রহমান আদিল এমপি, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (চট্টগ্রাম) অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, মহানগর যুবসংহতির সাধারণ সম্পাদক শান্তি কাদেরী প্রমুখ।

এর আগে জাতীয় যুবসংহতির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হোসেইন মকবুল শাহরিয়ার আসিফসহ যুবসংহতির নেতাদের সঙ্গে নিয়ে পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের সমাধিতে শ্রদ্ধা জানান দলের মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলুসহ কেন্দ্রীয় নেতারা।

মতামত দিন