মাস না পেরুতেই পাটগ্রামে সড়কে ঝরলো আরও ১ প্রাণ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর মহাসড়কে সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছে। মহাসড়কের ঘুন্টি এলাকায় সংঘটিত ওই দুর্ঘটনায় আহত হয়েছে অন্তত আরও দুই জন।

বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি রাত সাড়ে আটটায় এ দুর্ঘটনা ঘটে। এর আগে গত ২৯ ডিসেম্বর এই এলাকায় ট্রাকচাপায় নিহত হয় দুজন।

পাটগ্রাম থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বুড়িমারী স্থলবন্দর মহাসড়কের ঘুন্টি এলাকা হয়ে পণ্যবাহী একটি ট্রাক ও তিন আরোহীসহ একটি মোটরসাইকেল উপজেলা সদরের দিকে যাচ্ছিলো। এ সময় ট্রাকের পিছনে থাকা মোটরসাইকেলটি নিয়ন্ত্রন হারিয়ে ট্রাকটিকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই এক মোটরসাইকেল আরোহী আব্দুর রহিম (৫০) মৃত্যুবরণ করে। তিনি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের মোক্তার হোসেনের ছেলে।

দুর্ঘটনায় আহত অপর দুজন হলেন বুড়িমারী ইউনিয়নের কামারেরহাট গ্রামের আনছার আলী এবং একই গ্রামের মোটরসাইকেল চালক আমিনুর রহমান গুরুতর আহত হয়। আহতদেরকে উন্নত চিকিৎসার জন্য রাতেই রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

প্রসংগত, গত ২৯ ডিসেম্বর বুড়িমারী স্থলবন্দর মহাসড়কে ছয় মাহিন্দ্রা আরোহী ভারতীয় ট্রাকের সাথে ধাক্কা লেগে ঘটনাস্থলে হাশেম আলী (৪০) ও আয়নাল হক (৩০) নামে দুইজন নিহত এবং চার জন আরোহী আহত হয়। এ ঘটনার ২৫ দিনের ব্যবধানে আবারও ওই মহাসড়কে দুর্ঘটনায় একজন নিহত হলেন।

পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে, তবে চালক পলাতক। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতির কথা জানান তিনি।

জেএম/রাতদিন