মিঠাপুকুরে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু, হাসপাতালে ভাংচুর

রংপুরের মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ ভাংচুর করেছে রোগীর স্বজন ও উত্তেজিত জনতা। অক্সিজেনের সংকটে মোশারফ হোসেন নামে (৬৫) এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। গতকাল রোববার, ৩০ আগস্ট রাতে এ ঘটনা ঘটে।

ঘটনা তদন্তে আজ সোমবার একটি তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য বিভাগ। হাসপাতালে মারা যাওয়া মোশারফ হোসেন উপজেলার লতিবপুর ইউনিয়নের রশিদপুর গ্রামের বাসিন্দা।

তার স্বজনরা অভিযোগ করেন, রোববার সন্ধ্যায় নিজ বাড়িতে মোশারফ হোসেন অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। তার অবস্থার অবনতি হলে তাকে জরুরী বিভাগে নেয়া হয়। এসময় তার শ্বাসকষ্টসহ নানা জটিলতা দেখা দিলেও তাকে অক্সিজেন দেওয়া হয়নি। এই অবস্থায় রাতে তিনি মারা যান।

পরে চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে মোশারফের স্বজন ও এলাকাবাসী বিক্ষোভ ও হাসপাতাল ঘেরাও করেন। এসময় জরুরি বিভাগের টেবিল-চেয়ারসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে।

মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হাকিম বলেন, ওই রোগীর চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। এরপরও দায়িত্বে অবহেলার অভিযোগ প্রমানিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মিঠাপুকুর থানার ওসি আমিরুজ্জামান জানান, রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালে ভাংচুরের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

এবি/রাতদিন