মুজিবকোট পড়িয়ে ছেলেকে শপথ নিতে পাঠালেন বাবা

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত রংপুর বিভাগের ৩২ উপজেলা চেয়ারম্যানের শপথ অনুষ্ঠিত হয়েছে। সোমবার, ৮ এপ্রিল নিজ কার্যালয়ের কনফারেন্স রুমে শপথবাক্য পাঠ করান রংপুরের বিভাগীয় কমিশনার জয়নুল বারী।

শপথগ্রহণ অনুষ্ঠানে মশিউর রহমান মামুন। ছবি : সংগৃহীত

জানা গেছে, শপথগ্রহণ করা চেয়ারম্যানদের মধ্যে তুলনামুলক কম বয়সী চেয়ারম্যান হিসেবে শপথ নিয়েছেন লালমনিরহাটের হাতীবান্ধার মশিউর রহমান মামুন। যিনি আ.লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

গত ১০ মার্চ অনুষ্ঠিত হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেয়া পাঁচ প্রার্থীর একজন মশিউর রহমান মামুন। যিনি আ.লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে ২৮ হাজার ৯১১ ভোট পেয়ে বিজয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আ.লীগ মনোনীত লিয়াকত হোসেন বাচ্চু পেয়েছিলেন ২৫ হাজার ৬৬৫ ভোট।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মশিউর রহমান মামুনের বয়স ৩১ বছরেরও কিছুটা কম। ঢাকা কলেজ থেকে এমবিএ করা মামুন ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্বে ছিলেন। এর আগে তিনি কোনো নির্বাচনে অংশগ্রহণ করেননি।

শপথ নিতে যাওয়ার আগে মুজিবকোট র্পড়িয়ে দেন মামুনের বাবা আতিয়ার রহমান আতি। ছবি : সংগৃহীত

হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুনের বাবা আতিয়ার রহমান আতি টংভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। ২০১৬ সালে অনষ্ঠিত নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে বিজয়ী হয়েছিলেন তিনি। সোমবার সকালে শপথ নিতে রংপৃর যাওয়ার আগে ইউপি চেয়ারম্যান সেই বাবা তার উপজেলা চেয়ারম্যান ছেলেকে নিজ হাতে মুজিবকোট পড়িয়ে দেন।

জানা গেছে, নির্বাচনের আগে হাতীবান্ধায় একমাত্র প্রার্থী হিসাবে মশিউর রহমান মামুন নির্বাচনি ইশতেহার ঘোষণা করেন। তার ইশতেহারে উপজেলাটির উন্নয়নে একগুচ্ছ পরিকল্পনার ঘোষণা দিয়েছিলেন তিনি।

মশিউর রহমান মামুন বলেন, ‘আমি আপামর উপজেলাবাসীর দোয়া ও ভালোবাসায় তুলনামূলক কম বয়সে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। তাই সকলেরই পরামর্শ ও সহযোগিতা নিয়েই হাতীবান্ধাকে নতুন করে সাজাতে চাই, হাতীবান্ধার উন্নয়ন ও সকল ক্ষেত্রে শান্তি প্রতিষ্ঠা করতে চাই।’

এইচএ/রাতদিন