মুজিববর্ষে জলঢাকায় ব্যতিক্রমী আয়োজন

নীলফামারীর জলঢাকায় মুজিব শতবর্ষ উপলক্ষে ব্যতিক্রমী আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে এক প্রীতি নারী ফুটবল ম্যাচের উদ্বোধন করা হয়েছে আজ। উদ্বোধনী ম্যাচে রংপুর ও দিনাজপুর জেলা দল অংশগ্রহন করে।

আজ শুক্রবার, ২৪ জানুয়ারি বিকালে উপজেলা পরিষদের সার্বিক তত্বাবধানে জলঢাকা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ম্যাচ উদ্বোধন করা হয়।

ম্যাচটি উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফ্ফার।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন সদস্য ও নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক আরিফ হোসেন মুন।

উদ্বোধনী ম্যাচ। ছবি: রাতদিন

প্রধান অতিথির বক্তব্যে মুন বলেন, ‘দেশে নারীদেরকে এগিয়ে নিতে বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি আমাদের সরকার ক্রীড়া ক্ষেত্রেও নজর রেখেছে। ফলে তারা শুধু জাতীয় পর্যায়েই নয়,আন্তর্জাতিক অঙ্গনেও কৃতিত্বের সাক্ষর রাখছে।’ বক্তব্যে তিনি ক্রীড়া ক্ষেত্রে মেয়েদেরকে এগিয়ে নিতে ও সাফল্য বয়ে আনতে উৎসাহিত করার আহŸান জানান।

বক্তব্য রাখেন জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও প্রীতি নারী ফুটবল ম্যাচ প্রধান উপদেষ্টা আব্দুল ওয়াহেদ বাহাদুর,ভাইস চেয়ারম্যান গোলাম আজম এলিচ,মনোয়ারা বেগম,উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক সহিদ হোসেন রুবেল, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, সাবেক অধ্যক্ষ আব্দুস সালাম এবং জলঢাকা বনিক সমিতি সভাপতি ও সাবেক মেয়র ইলিয়াস হোসেন বাবলু।

উদ্বোধনী খেলায় জয়লাভ করে রংপুর জেলা দল। তারা ৩-১ গোলে দিনাজপুর জেলা দলকে পরাজিত করে।