‘মোবাইল নস্ট’ অজুহাতে লাথি, প্রাণ হারালেন বিক্রেতার বড়ভাই

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ক্রেতার লাথিতে মানিক চন্দ্র দাস নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার, ৭ সেপ্টেম্বর রাত নয়টার দিকে পৌর শহরের রুস্তম মার্কেটে এই ঘটনা ঘটে।

নিহত মানিক চন্দ্র দাস উপজেলার দাসপাড়া এলাকার ঝড়ুয়া চন্দ্র দাসের ছেলে। সংবাদ পেয়ে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে আনোয়ার ও জিয়া নামে দুইজনকে আটক করেছে।

স্থানীয়রা জানায়, সম্প্রতি রুস্তম মার্কেটের ভূদেব চন্দ্র দাসের দোকান থেকে একটি মোবাইল ফোন কেনেন উপজেলার সহোদর গ্রামের মৃত-আইনুল হকের ছেলে আনোয়ার হোসেন (৪০)। কিন্তু মোবাইলে ঠিকমতো চার্জ না হওয়ায় তিনি শনিবার রাত সাড়ে আটটার দিকে দোকানে এসে বিষয়টি জানান।

এ সময় দোকান মালিক তার চার্জার দিয়ে চার্জ দিলে দেখা যায় মোবাইলে চার্জ নেয়। কিন্তু আনোয়ার হোসেন দাবি করেন, তিনি বাসায় গিয়ে মোবাইলে চার্জ দিতে গেলে হয় না। এ নিয়ে দোকানদার ভূদেব ও ক্রেতা আনোয়ারের মধ্যে কথা কাটাকাটি হয়।

এ সময় দোকান মালিকের বড় ভাই মানিক চন্দ্র দাস ঘটনাস্থলে এসে আনোয়ারকে শান্ত করার চেষ্টা করলে তিনি ক্ষিপ্ত হয়ে তাকে লাথি মারেন। এতে পড়ে গিয়ে ঘটনাস্থলেই জ্ঞান হারায় মানিক। স্থানীয়রা তাকে উদ্ধার করে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর পাঠান। পরে রংপুর নিয়ে যাওয়ার পথে রাণীশংকৈল গোগর চৌরাস্তা মোড়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন মানিক চন্দ্র দাস।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন রাণীশংকৈল থানার ওসি (তদন্ত) খায়রুল আনাম ডন।

তিনি জানান, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে।’

এছাড়া ঘটনায় জড়িত দুইজনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

এনএইচ/রাতদিন