যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গুলিতে নিহত ২

যুক্তরাষ্ট্রের পারটানবার্গ শহরের ইউনিভার্সিটি অব সাউথ ক্যারোলাইনায় এক বন্দুকধারীর গুলিতে ২ জন নিহত ও ৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক।

বার্তা সংস্থা রয়টার্সকে উদ্ধৃত করে যুগান্তর অনলাইনের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার, ২৯ এপ্রিল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শার্লট ক্যাম্পাসের একটি ভবনে এ ঘটনা ঘটে।

পারটানবার্গ শহরের কাউন্টি শেরিফ লেফটেন্যান্ট কেভিন বোবো গণমাধ্যমকে জানান, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসসংলগ্ন একটি এপার্টমেন্ট কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পুলিশ প্রধান জেফ বেকার রয়টার্সকে বলেন, সন্ধ্যার দিকে আমাদের কাছে ফোন আসে যে, এক ব্যক্তি কয়েকজন শিক্ষার্থীকে গুলি করেছে। খবর শুনে দ্রুত তিনজন পুলিশ কর্মকর্তা ওই ভবনে গিয়ে হাজির হয়। তারা ওই বন্দুকধারীকে নিরস্ত্র করে তাকে হেফাজতে নিয়ে আসে।

জেফ বেকার জানান, আমাদের কর্মকর্তাদের দ্রুত পদক্ষেপের কারণে অনেকগুলো জীবন রক্ষা পেয়েছে। হতাহতের সংখ্যা আরও বেশি হতে পারত। তিনি আরও বলেন, রাতেই অভিযুক্ত বন্দুকধারীকে শনাক্ত করা হয়। ২২ বছর বয়সী ওই যুবকের নাম ট্রিস্তান অ্যান্ড্রু টেরেল।

এদিকে স্থানীয় বেশ কয়েকটি গণমাধ্যমে ওই বন্দুকধারীকে বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী বলে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

টেরেল কী কারণে এ গুলির ঘটনা ঘটিয়েছে এবং হতাহতরা টেরেলের পূর্বপরিচিত কিনা সে বিষয়ে এখনও স্পষ্ট কিছু বলতে পারেননি জেফ বেকার।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে বন্ধুকধারী আততায়ীদের হামলার নিয়মিত ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। কদিন আগেই টেক্সাসের এক গির্জায় বন্দুকধারীর হামলায় ২৬ জন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হওয়ার ঘটনা ঘটে।

এর আগে লাস ভেগাসে এক সঙ্গীতানুষ্ঠানে ৫৮ জনকে বন্দুক হামলা চালিয়ে হত্যা করা হয়। সেই ঘটনায় আহত হন ৫ শতাধিক। এসব ঘটনার রেশ না কাটতেই মঙ্গলবার নর্থ ক্যারোলাইনার বিশ্ববিদ্যালয়ে আবার বন্দুকধারীর হামলার ঘটনা ঘটল।