যেসব দেশ ইসরায়েলের সাথে সম্পর্ক করছে তারা ক্ষতিগ্রস্ত হবে: ইরান

যেসব দেশ ইসরায়েলের সাথে সম্পর্ক করছে তারা সবাই ক্ষতিগ্রস্ত হবে বলে মন্তব্য করেছেন ইরানের সংসদ স্পিকারের বিশেষ সহকারী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান। আজ বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর তেহরানে নিযুক্ত ফিলিস্তিনের হামাস ও ইসলামি জিহাদের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে তিনি আজ এ কথা বলেন।

আব্দুল্লাহিয়ান বলেন,  যেসব আরব নেতা দখলদারদের সাথে সম্পর্ক স্বাভাবিক করছে, তারা নিজেরাও ক্ষতির শিকার হবে।  কারণ এই দখলদার শক্তির সাথে সম্পর্ক করার অর্থ হচ্ছে গোটা অঞ্চল অনিরাপদ করে তোলা। এই অঞ্চলে ইহুদিবাদীদের কোনো স্থান নেই।

তিনি বলেন, ইসলামি প্রজাতন্ত্র একমাত্র ফিলিস্তিনকেই স্বীকৃতি দেয় এবং বায়তুল মুকাদ্দাস হচ্ছে ফিলিস্তিনের রাজধানী।  ইরান ফিলিস্তিনিদের প্রতি অকুণ্ঠ সমর্থন অব্যাহত রাখবে বলে তিনি জানান।  

তিনি আরো বলেন, গুটি কয়েক আরব দেশ ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার যে প্রক্রিয়া শুরু করেছে তা হাস্যকর। এসব করে তারা কিছুই অর্জন করতে পারবে না।

আরো জানান, ইসরায়েলের রাজনৈতিক প্রক্রিয়া মুখ থুবড়ে পড়েছে। একই সাথে  প্রতিরোধ সংগ্রামীরা অনেক শক্তিশালী। ইহুদিবাদীদের মধ্যে প্রতিরোধ সংগ্রামীদের বিষয়ে ভয় আগের চেয়ে বেড়েছে।

আরআই/রাতদিন