রংপুরের দুই সাংবাদিককে হুমকি, প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন

রংপুরে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পঁচা পেঁয়াজ বিক্রিতে বাধ্য করা নিয়ে খবর প্রকাশ করায় হুমকি দেওয়া হয়েছে । দৈনিক সংবাদ ও একুশে টেলিভিশনের রংপুর বিভাগীয় প্রতিনিধি লিয়াকত আলী বাদল ও দৈনিক করতোয়া পত্রিকার রংপুর প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পিকে এই হুমকি দেয়া হয়। এর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করা হয়েছে।

বুধবার, ১৭ ফেব্রুয়ারি দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে করেন।

টিসিবির পচা পেঁয়াজ বিক্রিসহ বিভিন্নভাবে গ্রাহকদের হয়রানির খবর গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় চিঠি দিয়ে সাংবাদিকদের এই হুমকি দেয়া হয়। এতে রংপুরে কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইনে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

মানববন্ধনে কান্নাজড়িত কণ্ঠে সাজ্জাদ হোসেন বলেন, সাধারণ মানুষের ওপর টিসিবির জবরদস্তি নিয়ে সংবাদ প্রকাশ করায় এখন হুমকি দেওয়া হচ্ছে। ঢাকায় পত্রিকা অফিসে চিঠি দিয়ে রংপুর টিসিবির কর্মকর্তা প্রতাপ চন্দ্র সাংবাদিকদের হুমকি ও ভয়ভীতি দেখিয়েছেন।

টিসিবির ওই কর্মকর্তার রংপুর থেকে অপসারণসহ বিচার দাবি করে তিনি বলেণ, আগামী সাত দিনের মধ্যে ওই কর্মকর্তাকে অপসারণ না করা হলে প্রেসক্লাবের সামনে শরীরে পেট্রল ঢেলে আত্মহত্যা করব। নিজের জীবন দিয়েও হলে অনিয়ম অন্যায় অবিচার ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে সাংবাদিক সহকর্মীদের উদ্বুদ্ধ করব।

রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়েজীদ আহাম্মেদ, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম জীবন, ভিডিও ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রংপুর কমিটির সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার মিলন আল মামুন, বাংলাভিশনের রংপুর অফিস প্রধান জুয়েল আহাম্মেদ, কলকাতা টিভির প্রতিনিধি রফিকুল ইসলাম।

সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জেলা বাসদের সমন্বয়ক আব্দুল কুদ্দুস। সমাবেশ পরিচালনা করেন যমুনা টেলিভিশনের রংপুরের স্টাফ রিপোর্টার সরকার মাজহারুল মান্নান।

সমাবেশে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক দি ইনডিপেনডেন্ট পত্রিকার রংপুর প্রতিনিধি আব্দুস সাহেদ মন্টু, দেশ টিভির প্রতিনিধি আবু আসলাম, ডিবিসি নিউজের প্রতিনিধি নাজমুল ইসলাম নিশাত, সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, বৈশাখী টেলিভিশনের প্রতিনিধি আফতাব হোসেন, রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মাহফুজুল ইসলাম বকুল, ইনডিপেনডেন্ট টেলিভিশনের নজরুল ইসলাম রাজু, সাংবাদিক চঞ্চল চৌধুরী, ঢাকা পোস্টের স্টাফ রিপোর্টার ফরহাদুজ্জামান ফারুকসহ রংপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা।

এনএ/রাতদিন

মতামত দিন