রংপুরের মুক্তিযোদ্ধাদের নিয়ে প্রকাশিত গ্রন্থ ‘স্মৃতিতে রণাঙ্গন’র মোড়ক উন্মোচন করলেন বাণিজ্য মন্ত্রী

রংপুর মহানগরের ৭২ জন মুক্তিযোদ্ধার স্মৃতিকথা নিয়ে প্রকাশিত গ্রন্থ ‘স্মৃতিতে রণাঙ্গন’-এর মোড়ক উন্মোচন করেছেন বাণিজ্য মন্ত্রী। এ উপলক্ষে আয়োজিত এক সভায় বক্তব্য দেন তিনি।

আজ শনিবার, ১৮ সেপ্টেম্বর দুপুরে রংপুর টাউন হল মিলনায়তনে এই মোড়ক উম্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ রংপুর জেলা ইউনিট কমান্ড অনুষ্ঠানটি আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের কষ্ট লাঘবে সম্মানি ২০ হাজার টাকা করে দিয়েছে। এটা নিয়ে তো মুক্তিযোদ্ধার দল দাবিদার বিএনপি কোনো কথা বলেনি। তারা মুখে তাদের নেতাকে মুক্তিযোদ্ধা দাবি করলেও মনের ভিতরে তা ধারণ করে না। এটা মুনাফেকি।

মুক্তিযুদ্ধের প্রশিক্ষণ ক্যাম্পের স্মৃতিচারণ করে বাণিজ্য মন্ত্রী বলেন, একজন মুক্তিযোদ্ধার মৃত্যুর সঙ্গে সঙ্গে একেকটি ইতিহাসের স্বাক্ষীর মৃতুু ঘটছে। তাই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পরবর্তী প্রজন্মকে জানাতে হবে। বঙ্গবন্ধুর লেখা কারাগারের রোজনামচা, অসমাপ্ত আত্মজীবনীসহ তাকে নিয়ে লেখা যত বই আছে নতুন প্রজন্মসহ সকলকে তা পড়তে উদ্বুদ্ধ করতে হবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, প্রেসক্লাবের সভাপতি মাহাবুব রহমান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকার রফিক প্রমুখ। এতে সভাপতিত্ব করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।

পরে প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের হাতে মোড়ক উন্মোচিত স্মৃতিতে রণাঙ্গন বইটি তুলে দেন।

এসময় জেলা ও মহানগর আওয়ামীলীগ এবং মুক্তিযোদ্ধা সংসদের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ ছাড়াও বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ প্রদর্শন করা হবে (7)