রংপুরের ৪ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রশাসনের আশ্বাসে দিনাজপুরসহ রংপুর বিভাগের চার জেলায় বৃহস্পতিবার, ২৫ এপ্রিল সকালে শুরু হওয়া অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ফলে রাত থেকে শুরু হয়েছে যান চলাচল।

সন্ধ্যায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসে প্রশাসন। বৈঠকে নিহত বাস চালক জালাল উদ্দিনের ভূমিহীন পরিবারকে পাঁচ শতক জমি প্রদান, আড়াই লাখ টাকা ব্যয়ে ওই জমিতে বসবাসের জন্য বাড়ি তৈরি এবং প্রতিমাসে তার পরিবারকে তিন হাজার টাকা প্রদানের আশ্বাস দেন জেলা প্রশাসক মাহমুদুল আলম।

এ সময় ঘটনায় দায়ের করা মামলার তদন্ত অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও আশ্বাস দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

ধর্মঘট প্রত্যাহার করার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী।

চট্টগ্রামের কর্ণফুলী থানার শিকলবাহা এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে মারধর করায় দিনাজপুরের বাস চালক জালাল হোসেনের (৪৫) মৃত্যু হয়। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার দাবিতে রংপুর বিভাগের দিনাজপুর, নীলফামারী, পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলায় সকাল থেকে বাস চলাচল বন্ধ রাখা হয়েছিল। এতে দুর্ভোগে পড়েন শত শত যাত্রী।

এবি/রাতদিন