রংপুরের ৫ জেলায় নতুন আক্রান্ত ৫৮, প্রাণ হারালেন ৪ জন

রংপুর বিভাগের ৫ জেলায় আজ শনিবার, ১৭ এপ্রিল সকাল পর্যন্ত অর্থাৎ গত ২৪ ঘন্টায় নতুন করে ৫৮ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় ওই ৫৮ জন শনাক্ত হয়েছেন।

একই সময়ে রংপুরে ২ জন এবং গাইবান্ধা জেলায় ২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আর সুস্থ্য হয়েছেন ১১ জন।

এ নিয়ে বিভাগে ১ লাখ ২০ হাজার ৬১৬ জনের নমুনা পরীক্ষা করে মোট ১৭ হাজার ২২৮ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া এখন পর্যন্ত ৩২৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট ১৫ হাজার ৯৯৮ জন রোগী সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যলয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ শনিবার পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের রংপুরে ২২, দিনাজপুরে ১৬, নীলফামারীতে ৯, গাইবান্ধায় ৭ এবং ঠাকুরগাঁও জেলায় ৪ জন কোরে করোনায় আক্রান্ত হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী জানান, শনিবার পর্যন্ত দিনাজপুুর জেলায় ৫ হাজার ১৬৫ জন আক্রান্ত ও ১১৬ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৪ হাজার ৪১৬ জন আক্রান্ত ও ৭৬ জনের মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁওয়ে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬০৮ জন ও মারা গেছেন ৩৪ জন। গাইবান্ধা জেলায় ১ হাজার ৬৩০ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু হয়েছে। নীলফামারী জেলায় ১ হাজার ৪৮০ জন অক্রান্ত ও ৩৩ জনের মৃত্যু হয়েছে।

কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৯২ জন আক্রান্ত ও ১৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ১৭ জন আক্রান্ত ও ১১ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮২০ জন আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

এবি/রাতদিন

মতামত দিন