রংপুরে আইন মানাতে কঠোর প্রশাসন

রংপুরে সড়ক, হাট-বাজারে জন সমাগম কমাতে কঠোর হচ্ছে প্রশাসন। করোনা মোকাবেলায় জনসচেতনতার পাশাপাশি অপ্রয়োজনে সড়কে ঘোরাফেরা করা মানুষদের ধাওয়া দেয়াসহ তাৎক্ষনিক শাস্তি দেয়া হচ্ছে।

শুক্রবার, ২৭ মার্চ নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান মৃধার নেতৃতে রংপুর র‌্যাব-১৩ এর একটি দল নগরীর জাহাজ কোম্পানী মোড়, পায়রা চত্ত্বর, সিটি বাজার এলাকায় টহল কার্যক্রম চালায়।

নগরীর জাহাজ কোম্পানী মোড়ে অটোরিক্সায় গাদাগাদি করে যাত্রী পরিবহন করায় এক অটো চালককে শাস্তি দেয়া হয়।

এছাড়া সড়কের পাশে ভ্রাম্যমান ফলসহ বিভিন্ন দ্রব্যের দোকান তুলে দেয়া হয়। অতিরিক্ত যাত্রী পরিবহন করা, অপ্রয়োজনে সড়কে চলাফেরা করা মানুষদের ঘর থেকে বের না হওয়ার আহŸান জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান মৃধা।

ছবি: রাতদিন

এর আগে সিটি বাজারে সেনাবাহিনী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা চালায়। এ সময় ব্যবসায়ীদের মাঝে মাস্কও বিতরন করে তারা।

এদিকে সকালে জাহাজ কোম্পানী মোড় এলাকায় সেনাবাহিনীর সদস্যরা টহল কার্যক্রম চালায়। এ সময় সিটি কর্পোরেশনের সড়ক নির্মাণে কর্মরত শ্রমিকদের করোনা মোকাবেলায় সচেতনতা নিয়ে পরামর্শ দেয় তারা।

অন্যদিকে করোনা মোকাবেলায় রংপুর জেলার বিভিন্ন উপজেলায় স্বেচ্ছাসেবী সংগঠনগুলো মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার ও লিফলেট বিতরন কার্যক্রম অব্যহত রেখেছে।

জেএম/রাতদিন