রংপুরে আ.লীগের বিক্ষোভ মিছিলে দৃঢ় ঘোষণা: বঙ্গবন্ধুর বাংলাদেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য থাকবে

বঙ্গবন্ধুর বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য থাকবে। যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর করেছে তাদের বিচার করেই ছাড়বো আমরা। বাংলাদেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য কেউ যদি স্পর্শ করার সাহস দেখায় তাহলে বাংলাদেশের মাটি তাদের জন্য নয়- এমন দৃঢ় কিছু ঘোষণা দেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড রেজাউল করিম রাজু।

আজ শনিবার, ১২ ডিসেম্বর সকাল ১১টায় নগরীর জিলা স্কুলের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে রংপুর জেলা আওয়ামীলীগের নবগঠিত উপদেষ্টা পরিষদ ও কার্যকরী কমিটির নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

পুষ্প মাল্য অর্পন শেষে ম্যুরালের সামনে থেকে সারাদেশে মৌলবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জেলা আওয়ামীলীগের আয়োজনে বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পাটি অফিসে এসে শেষ হয়।

একটি মহল সারাদেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে যে ষড়যন্ত্র করছে তা প্রতিহত করতে রংপুর জেলা আওয়ামীলীগ প্রস্তুত রয়েছে বলে নেতৃবৃন্দ প্রত্যয় ব্যক্ত করেন।

কার্যকরী কমিটির যৌথ সভা। ছবি: রাতদিন

পরে সাড়ে ১১টার দিকে নগরীর বেতপট্টিতে অবস্থিত জেলা আওয়ামীলীগের কার্যলয়ে জেলা আওয়ামীলীগের সম্মানিত উপদেষ্টা পরিষদ ও কার্যকরী কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দীন আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন এ্যাড রেজাউল করিম রাজু।

মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সর্দার হাকিম, সাংগঠনিক সম্পাদক আবু তালহা বিপ্লব, জাসেম বিন হোসেন জুম্মন, মহিলা বিষয়ক সম্পাদক নাছিমা জামান ববি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এরশাদুল হক রঞ্জু, কোষাধক্ষ্য মোজতোবা হাসান রিপন, উপ-দপ্তর সম্পাদক জিন্নাত হুসেন লাভলুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৭ই ডিসেম্বর রংপুর জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। এতে তিন বছর মেয়াদি (২০১৯-২০২২) কার্যনির্বাহী সংসদের এক নম্বর সদস্য মনোনীত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কমিটি অনুমোদন করেন। অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেয়েছেন প্রবীন ও নবীন নেতা-কর্মীরা।

জেএম/রাতদিন