রংপুরে ইফতার শেষে ফোনে ডেকে হত্যা, ২৪ ঘন্টায় গ্রেপ্তার ৩

রংপুর নগরীর রডমিস্ত্রির ঠিকাদার এনতাজ মিয়া হত্যাকান্ডে ২৪ ঘন্টার মধ্যে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় নিহতের মোবাইল ফোন উদ্ধার করা হয়। জব্দ করা হয় হত্যাকান্ডে ব্যবহৃত মোটর সাইকেল।

শনিবার, ২ মে রাতে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওসার পিপিএম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন, নগরীর রবাটসনগঞ্জ মন্ডলপাড়ার রাজমিস্ত্রী আবুল হোসেন, সাতমাথা রেলগেটের সাইদুল ইসলামের স্ত্রী নির্মাণ শ্রমিক মর্জিনা বেগম ও নগরীর দক্ষিণ শেখপাড়া গ্রামের তমির উদ্দিন শুটকির ছেলে নির্মাণ শ্রমিক শাহ জামাল।

উপ-কমিশনার জানান, এনতাজ হত্যাকান্ডের পর পুলিশ রহস্য উদ্ঘাটনে তদন্তে শুরু করে। এক পর্যায়ে শনিবার দুপুরে ওই হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে নগরীর ধর্মদাস ধান গবেষণা ইনস্টিডিউটের সামনে থেকে শেখপাড়া গ্রামের তমির উদ্দিনের ছেলে শাহ জামালকে আটক করে।

পরে তার স্বীকারোক্তি মুলক জবানবন্দিতে পরবর্তীতে ঘটনার সাথে জড়িত আবুল হোসেন ও মর্জিনা বেগমকে গ্রেফতার করা হয়। সেই সঙ্গে শাহ জামালের বাড়ি থেকে এনতাজের ব্যবহৃত মোবাইল ফোন ও হত্যাকাÐে ব্যবহৃত আবুল হোসেনের মোটর সাইকেল উদ্ধার করা হয়। এই হত্যাকাÐে অন্য কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে মামলার তদন্ত কর্মকর্তা ও আরপিএমপি তাজহাট থানার এসআই মামুনুর রশিদ মামুন পিপিএম বলেন, গত শুক্রবার সকালে নগরীর মধ্য শেখ পাড়া এলাকার ভূট্টা ক্ষেত থেকে নিহত এনতাজের লাশ উদ্ধার করে পুলিশ।

এঘটনায় নিহতের ছেলে ইমরান হোসেন বাবু বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। তার পরেই অভিযান চালিয়ে জড়িতদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের জবানবন্দি অনুয়ায়ি, নারী ঘটিত কারণে এই হত্যাকাÐ ঘটছে বলে জানান তদন্ত কর্মকর্তা।

জেএম/রাতদিন