রংপুরে উপনির্বাচন : এরশাদের ছেলে-ভাতিজাসহ ৯ প্রার্থীর মনোনয়ন দাখিল

রংপুর-৩ সদর আসনে উপনির্বাচনে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগীর আল মাহী সাদ এরশাদ ও ভাতিজা সাবেক এমপি আসিফ শাহরিয়ারসহ ৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আজ সোমবার, ৯ সেপ্টেম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে এ সব মনোনয়নপত্র জমা দেয়া হয়।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, সোমবার বিকাল ৫টা পর্যন্ত ৯ জন মনোয়ন ফরম দাখিল করেছেন।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

তারা হলেন- জাতীয় পার্টির রাহগীর আল মাহী সাদ এরশাদ, স্বতন্ত্র আসিফ শাহরিয়ার, আওয়ামী লীগের অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, বিএনপির প্রার্থী রিটা রহমান, এনপিপিপির শফিউল আলম, বিএনপির বিদ্রোহী প্রার্থী কাওছার জামান বাবলা, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজ, বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক ও গণফ্রন্টের মোহাম্মদ শহীদুল্লাহ।

গত ১৪ জুলাই রংপুর সদর-৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি ও বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হয়।

তফশিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর এখানে ভোট গ্রহণ হবে ইভিএম পদ্ধতিতে। এ জন্য মনোনয়নপত্র জমাও দেয়া যাবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। বাছাই হবে ১১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর।