রংপুরে কম সংক্রমণের দিনে দ্বিতীয় সর্বোচ্চ লালমনিরহাট, ২৪ ঘন্টায় ৫৩ শনাক্ত

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় চার জেলায় নতুন করে ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বরাবরের মতো ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ওই ৫৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

আজ মঙ্গলবার, ২৮ জুলাই সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

শনাক্ত হওয়াদের মধ্যে রংপুরে ১৮ জন, গাইবান্ধায় ১২, কুড়িগ্রামে ১০ ও লালমনিরহাটে ১৩ জনের করোনা শনাক্ত হয়। এদিন রংপুর জেলায় অপেক্ষাকৃত কম আক্রান্ত শনাক্ত হলেও লালমনিরহাটে দ্বিতীয় সর্বোচ্চ ১৩ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয় বলে জানান তিনি।

তার দেয়া তথ্যমতে, রংপুরের আক্রান্তদের মধ্যে  সিওবাজার এলাকার একজন  চিকিৎসক, রমেক হাসপাতালের আরটিআই কর্ণারের একজন, ধাপ শ্যমলী লেন এলাকার একজন, ধাপ লালকুঠি ও তাজহাট এলাকার দুইজন করে করোনায় আক্রান্ত শনাক্ত হন। এছাড়াও আক্রান্তদের মধ্যে রয়েছেন এনআরবিসি ব্যাংকের দুইজন কর্মকর্তা, শালবন মিস্ত্রীপাড়া এলাকার এক ব্যাক্তি। নগরীর বাইরে পীরগঞ্জ উপজেলার একজন, বদরগঞ্জ উপজেলার দুইজন, মিঠাপুকুর উপজেলার ৩ জন, গংগাচড়া উপজেলার ১ জন ও পীরগাছা উপজেলার ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

লালমনিরহাটে আক্রান্ত ১৩ জনের মধ্যে ৬ জনই সদর উপজেলার। এর বাইরে কালীগঞ্জ ও আদিতমারী ২ জন করে এবং  হাতীবান্ধা উপজেলায় ৩ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়।

কুড়িগ্রামে আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৬ জনের বাইরে রয়েছেন নাগেশ্বরী উপজেলার ২ জন, রাজারহাট উপজেলার ১ জন ও ভুরুংগামারী উপজেলার ১ জন।

গাইবান্ধায় আক্রান্তরা হলেন,সদর উপজেলার ৬ জন, ফুলছড়ি উপজেলার ৩ জন, সুন্দরগঞ্জ উপজেলার ২ জন ও পলাশবাড়ী উপজেলার ১ জন।

জেএম/রাতদিন