রংপুরে করোনা টিকা প্রদান শুরু, প্রথম নিলেন সিটি মেয়র-সিভিল সার্জন


রংপুরে করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এতে প্রথম ভ্যাকসিন নিয়েছেন সিটি কর্পোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। এরপর রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নূরুন্নবী লাইজু ও সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় পর্যায়ক্রমে ভ্যাকসিন গ্রহণ করেন।

রোববার, ৭ ফেব্রুয়ারি সকাল সোয়া ১০টায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড কোয়ারেন্টাইন সেন্টারে ভ্যাকসিন প্রদানের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

মেয়র ও স্বাস্থ্য কর্মকর্তারা ভ্যাকসিন নেয়ার পর পরই রেজিস্ট্রেশনকৃত বিভিন্ন চিকিৎসক ও সেনাবাহিনীর কর্মকর্তা ভ্যাকসিন গ্রহণ করেন। বেলা সাড়ে ১০টা ৩৫ মিনিটে ভ্যাকসিন নেন জেলা প্রশাসক আসিব আহসান।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘সাধারণ মানুষ যেন আতঙ্কিত না হয় এজন্য সবার আগে ভ্যাকসিন নিয়েছি।

সিভিল সার্জন হিরম্ব কুমার রায় জানান, শনিবার, ৬ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত জেলায় সাত হাজার ৬৩২ জন রেজিস্ট্রেশন করেছেন। এরমধ্যে চিকৎসক রয়েছেন ৫০০ জন।

রংপুরে প্রথম ধাপে সাত উপজেলায় সাতটি এবং সিটি কর্পোরেশন এলাকার জন্য আটটি বুথের মাধ্যমে ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে।

সিটি কর্পোরেশন এলাকায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং উপজেলাগুলোতে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এসব টিকা দেয়া হবে। প্রথম দিন ১৫শ জনকে টিকা দেয়া হবে। পর্যায়ক্রমে আরও ডোজ এল নিয়ম মাফিক এসব টিকা দেয়া হবে।

ভ্যাকসিন পেতে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া ভ্যাকসিন গ্রহণ করা যাবে না বলে জানান তিনি।

জেএম/রাতদিন

মতামত দিন