রংপুরে চাঁদা না পেয়ে ক্যাবল ব্যবসায়ীকে হত্যাচেষ্টা, ছাত্রলীগের ২ শীর্ষ নেতা গ্রেপ্তার

চাঁদা না দেয়ায় রংপুরে ডিশ ব্যবসায়ী নাহিদ চৌধুরীকে কুপিয়ে গুরুতর আহত করার অভিযোগে রংপুর মহানগর ছাত্র লীগের দুই শীর্ষ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার বিকেলে ডিশ ব্যবসায়ী নাহিদকে মোবাইল ফোনে নগরীর বাবুখা এলাকায় ডেকে নেয় ছাত্রলীগ নেতা তুষার। সেখানেই তার উপর সশস্ত্র হামলা চালানো হয়।

শনিবার, ২ মে কোতয়ালী থানার এসআই এরশাদ আলী গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন,মহানগর ছাত্র লীগের যুগ্ম সম্পাদক তানবির মোরশেদ তুষার ও রংপুর টেকনিক্যাল ভোকেশনাল কলেজের সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আলী আশরাফ দিদার।

পুলিশ জানায় গোপন সংবাদের উপর ভিত্তি করে রংপুর নগরীর দর্শনা এলাকার শুটকীর মোড় এলাকা থেকে শুক্রবার বিকেলে তাদের গ্রেফতার করা হয়।

জানা গেছে, ক্যাবল ব্যবসায়ী নাহিদ রংপুর নগরীর মুলাটোল পাকার মাথা এলাকার বাসিন্দা। কয়েকদিন আগে পার্শ্ববর্তী বাবুখাঁ এলাকার ছাত্রলীগ রংপুর মহানগর শাখার যুগ্ন সম্পাদক তুষার, সাংগঠনিক সম্পাদক দিদার ছাত্রলীগ নেতা নয়ন ও কালু ডিশ ব্যবসায়ীর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। কিন্তু নাহিদ টাকা না দেয়ার কথা জানালে তাকে দেখে নেবার হুমকি দেয়।

এরই জেরে বুধবার বিকেলে ডিশ ব্যবসায়ী নাহিদ চৌধুরীকে মোবাইল ফোনে বাবুখাাঁ এলাকায় ডেকে নেয় ছাত্রলীগ নেতা তুষার। নাহিদ সেখানে গেলে ছাত্রলীগ নেতা তুষার ও দিদারের নেতৃত্বে অন্যান্য সহযোগীরা রাম দা দিয়ে নাহিদের মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে আহত করে তাকে রাস্তার পার্শ্বে ড্রেনে ফেলে রেখে চলে যায়। পরে এলাকাবাসি ও নাহিদের স্বজনরা খবর পেয়ে সেখানে গিয়ে তাকে মুমুষ অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

বর্তমানে তিনি হাসপাতালের সার্জারী বিভাগে চিকিৎসাধিন আছেন। গত তিন দিনেও তার জ্ঞান ফেরেনি বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এদিকে ডিশ ব্যবসায়ীকে কুপিয়ে আহত করার পরেও দফায় দফায় তাদের বাড়ি সহ আশে পার্শ্বের এলাকায় হামলা চালায় ছাত্রলীগ নেতা তুষার ও দিদারসহ তার সহযোগীরা।

তারা মোতালেব নামে এক আসবাব পত্র ব্যবসায়ীর বাড়িতে হামলা চালিয়ে মালামাল লুট ও বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এলাকাবাসি এসে আগুন নিভিয়ে ফেলে। এ ভাবে গভীর রাত পর্যন্ত তান্ডব চালায় বলে অভিযোগ নাহিদ চৌধুরীর বড় ভাই সেলিম চৌধুরীসহ আহতের স্বজনদের।

এ ঘটনায় আহত ডিশ ব্যবসায়ী নাহিদ চৌধুরীর স্ত্রী ফেন্সি বেগম বাদী হয়ে ছাত্র লীগের দুই শীর্ষ নেতা সহ ৪ জনের বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা দায়ের করে।

কোতয়ালী থানার এস আই এরশাদ আলী জানায়, মামলা হবার পর থেকে আসামীদের গ্রেফতার করার জন্য বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়েছে। অবশেষে নগরীর শুটকীর মোড় এলাকা থেকে দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে।

অন্যান্য আসামীদের গ্রেফতার করার অভিযান চলছে। তিনি আরও জানান হাসপাতালে চিকিৎসাধিন ক্যাবল ব্যবসায়ীর মাথায় ১৮টি সেলাই পড়েছে।

জেএম/রাতদিন