রংপুরে চালককে খুন করে ভ্যান ছিনতাই, গ্রেপ্তার ২

রংপুরে ছিনতাই হয়ে যাওয়া একটি অটো চার্জার ভ্যান উদ্ধার করেছে পুলিশ। এ’ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে।

বুধবার, ২ জানুয়ারি বিকালে রংপুর মহানগরীর কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকার লিটন মিয়ার অটো চার্জের গ্যারেজ থেকে ছিনতাই হয়ে যাওয়া ওই অটো চার্জার ভ্যান উদ্ধার করা হয়।

রংপুরের মিঠাপুকুর থানা পুলিশের উপ-পরিদর্শক এসআই এনামুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, চলতি বছরের ২০ জানুয়ারি বৃহস্পতিবার রাতে মিঠাপুকুরের ৮নং চেংমারি ইউনিয়নের চেংমারি এলাকার মৃত নবীর উদ্দিনের ছেলে ভ্যানচালক মিয়াজল মিয়া (৪০)’র মরদেহ উদ্ধার করা হয়। তিনি আরও জানান, উপজেলার পাগলারহাট ও ফকিরেরহাটের মধ্যবর্তী আঞ্চলিক মহাসড়কের পাশ্ববর্তী একটি আম বাগান থেকে মাফলার পেঁচানো অবস্থায় তার মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ওই ভ্যান চালকের মরদেহ উদ্ধার করে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে দুবৃত্তরা ভ্যানচালক মিয়াজল মিয়াকে শ্বাসরোধ করে হত্যা করে তার অটো চার্জার ভ্যানটি ছিনতাই করে।

এই ঘটনায় নিহত ভ্যানচালক মিয়াজল মিয়ার স্ত্রী রুমানা আক্তার ২১ জানুয়ারি মিঠাপুকুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ হত্যার জের ধরে তদন্ত শুরু করলে বুধবার বিকালে রংপুর নগরীর কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকার লিটন মিয়ার চার্জার গ্যারেজ থেকে ছিনতাই হওয়া ভ্যানটি উদ্ধার করে।

এদিকে মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান জানান, ছিনতাই হওয়া ভ্যানটি প্রথমে গঙ্গাচড়ার গজঘন্টা এলাকার বাবলু মিয়ার কাছে বিক্রি করা হয়। পরে বাবলু মিয়া রংপুর নগরীর ১৪নং ওয়ার্ডের দোলাপাড়া এলাকার নুরুল আমিন (৬৫) এবং রাসেদ মিয়ার (২৩) কাছে বিক্রি করেন।

পুলিশের এই কর্মকর্তা জানান, ভ্যানচালক মিয়াজল হত্যার ঘটনায় দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। এরা হলো চেংমারি ইউনিয়নের রামেশ্বর এলাকার মনিরুল ইসলাম (১৭) এবং ৯নং ময়েনপুর এলাকার মেহেদি হাসান (১৬)।

গ্রেফতারকৃতরা দীর্ঘদিন থেকে উপজেলার বিভিন্নস্থানে ছিনতাই করে আসছেন বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।