রংপুরে চিনিকল বন্ধের প্রক্রিয়া বাতিলের দাবি

রংপুরের শ্যামপুর সুগার মিলসহ দেশের কয়েকটি চিনিকল বন্ধের প্রক্রিয়া বাতিলের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  এমপ্লয়ীজ ইউনিয়নের সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে ৫ দফা দাবি আদায়ের জন্য এই কর্মসূচি পালন করা হয়।

আজ শনিবার, ২৮ নভেম্বর শ্যামপুর মিলস গেট এলাকায়  চিনি শিল্প করপোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ আখচাষী ফেডারেশন ঘোষিত কর্মসূচীতে অংশ নেন চিনিকলের শ্রমিক ও এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন, গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুর রহমান, চন্দনপাট ইউনিয়নের চেয়ারম্যান আমিনুর রহমান, সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন, বাংলাদেশ আখচাষী ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, এমপ্লয়ীজ ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলু আমিন, সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান সরকার ডাবলু,  সাবেক সভাপতি আতিয়ার রহমান,  শফিউল আলম, গোপালপুর ইউনিয়ন  কৃষকলীগের ভারপ্রাপ্ত সভাপাতি ও সাবেক ছাত্রনেতা মাহফুজার রহমান পলাশ প্রমুখ।

বক্তারা বলেন,   চিনিকল বন্ধের প্রক্রিয়া বাতিল ও দাবি যদি সরকার মেনে না নেয় তাহলে শুধু মানববন্ধন নয়, কঠিন কর্মসূচীর মাধ্যমে উপযুক্ত জবাব দেয়া হবে।  মিল বন্ধের ষড়যন্ত্রকারীদের হুশিয়ারি দিয়ে বলা হয়,  যে কোন মূল্যে  চিনিকল রক্ষা করতে প্রস্তুত ।

আরআই/রাতদিন