রংপুরে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু, হাসপাতালে ভর্তি ২১

রংপুরেও ছড়িয়ে পড়েছে ডেঙ্গু জ্বরের প্রকোপ। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ইতিমধ্যেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ২১ জন ভর্তি হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ৭ জন। আরও বেশ কয়েকজন রোগী ভর্তি হয়েছে যাদের এখনো পরীক্ষা করা হয়নি জানিয়েছেন চিকিৎসকরা।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে জায়গার সংকুলান না হওয়ায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের মেডিসিন বিভাগের বিভিন্ন ঘরে আলাদা করে রাখা হয়েছে। আক্রান্তদের বেশীর ভাগই ঢাকায় বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং করতে কিংবা চাকুরীজিবী ও শিক্ষার্থী। তারা সেখানে আক্রান্ত হবার পর বাড়িতে চলে আসে এরপর রংপুরে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে।

সরজমিন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখা গেছে ডেঙ্গু রোগীদের জন্য হাসপাতালের মেডিসিন বিভাগের তিনটি ওয়ার্ডে ২১জন রোগীকে রাখা হয়েছে। এর মধ্যে এক নম্বর মেডিসিন ওয়ার্ডে ৪জন, ২৯ নম্বর ওয়ার্ডে ৯জন এবং বাকীদের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

লালমনিরহাটের দহগ্রাম আঙ্গর পোতা ছিটমহল এলাকা থেকে ভর্তি হয়েছেন সাকিব নামে এক কলেজ ছাত্র সে জানায় ঢাকায় হামদর্দ কলেজে লেখাপড়া করে ৬ দিন আগে প্রচন্ড জ্বর নিয়ে ঢাকায় ডাক্তারের কাছে গিয়েছিলো সেখানে রক্ত পরীক্ষা করে দেখা যায় সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। পরে সে বাসায় চলে আসে এখানে আসার পর অসুস্থ হয়ে পড়লে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়।

একই কথা জানায় ঢাকায় বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং করতে যাওয়া নগরীর গনেশপুরের স্বাগত, ঠাকুরগায়ের নাইমুল ইসলাম, মিঠাপুকুরের সালাম তারা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা থেকে বাসায় চলে আসে এরপর হাসপাতালে ভর্তি হয়। নগরীর খটখটিয়া এলাকার প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান তিনি সাতদিন ধরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন একটু সুস্থ হয়ে রংপুরে চলে আসার পর আবারো অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি হয়েছেন।

নীলফামারীর সৈয়দপুর থেকে হাসপাতালে ভর্তি হওয়া মনোরজ্ঞন রায় জানায়, সে ঢাকায় যায়নি কিন্তু হঠাৎ করে ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ায় হাসপাতালে ভর্তি হয়েছে।

হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. সুলতান আহাম্মেদ জানান, গত তিন দিনে ২১ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এ ছাড়াও রোগীর সংখ্যা আরো বাড়তে পারে কারন এ ধরনের বেশ কয়েকজন রোগী ভর্তি হয়েছে তাদের পরীক্ষা করে নিশ্চিত হবার পর ভর্তি করা হবে। রোগীদের জন্য পর্যাপ্ত চিকিৎসা ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।