রংপুরে ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ মিছিলে হামলা, সমাবেশ পন্ড

ডাকসুর ভিপি নুরসহ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলে হামলার ঘটনা ঘটেছে। যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা এ হামলা চালিয়েছে বলে দাবি করেছে ছাত্র অধিকার পরিষদ।

সোমবার, ২৩ ডিসেম্বর দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে হামলার এই ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা ব্যানার ও ফেষ্টুন ছিনিয়ে নিয়ে তাদের সমাবেশ পন্ড করে দিয়েছে বলে জানিয়েছে পরিষদ নেতৃবৃন্দ।

পুলিশ জানায়, ছাত্র আন্দোলনের নেতা কর্মীরা প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় তারা ডাকসু ভিপিসহ নেতা কর্মীদের উপর হামলাকারী ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা মঞ্চের নেতা কর্মীদের দায়ি করে তাদের গ্রেফতার দাবি সহ বিভিন্ন দাবিতে শ্লোগান দেয়।

বিক্ষোভ মিছিল শেষে তারা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করার জন্য সমবেত হলে একদল যুবক সরকার বিরোধী কোন বক্তব্য দেয়া যাবেনা বলে সমাবেশকারীদের শাসায়। ছাত্র অধিকার আন্দোলনের নেতা কর্মীরা এর প্রতিবাদ করলে এ নিয়ে তীব্র বাক বিতন্ডা হয়।

পরে ওই যুবকদের সাথে আরো কয়েকজন যোগ দিয়ে ছাত্র অধিকার আন্দোলনের কর্মীদের হাতে থাকা ব্যানার কেড়ে নিয়ে তাদের প্রেসক্লাব এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য গালাগালি ও ধাক্কাধাক্কি শুরু করে। এ অবস্থায় বাধ্য হয়ে মানববন্ধনকারীরা প্রেসক্লাব এলাকা ছেড়ে চলে যায়।

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে ছাত্র অধিকার আন্দোলন রংপুর বিভাগীয় সমন্বয়কারী হানিফ খান বলেন আমরা ডাকসুর ভিপি সহ আমাদের সংগঠনের নেতাকর্মীদের উপর হামলা কারীদের গ্রেফতারের দাবিতে শান্তিপুর্ন ভাবেই বিক্ষোভ ও মানববন্ধন করতে চেয়েছিলাম। কিন্তু পারলাম না।

এদিকে এর এক ঘন্টা পর পুলিশের একটি দল ঘটনা স্থলে আসে। তারা কিছুক্ষন অবস্থান করে আবারো চলে যায়।

এ ব্যাপারে দায়িত্বরত এস আই মমিনের কাছে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করেন নি।

জেএম/রাতদিন