রংপুরে জাপার দুই বিদ্রোহী প্রার্থী বহিষ্কার, শৃংখলা ভঙের অভিযোগ

রংপুরের গঙ্গাচড়া উপজেলা জাতীয় পার্টি থেকে দুই ইউনিয়ন সভাপতিকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ইউপি নির্বাচনে এ দুজন বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয়া হয়।

আজ শুক্রবার, ১০ ডিসেম্বর দুপুরে গঙ্গাচড়া উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

সদস্য সচিব আবুল কালাম আজাদ জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদের বহিষ্কার করা হয়েছে। বর্তমানে জাতীয় পার্টির কোন কার্যক্রমের সঙ্গে তাদের সম্পৃক্ততা নেই।

বহিষ্কৃত নেতারা হলেন, বড়বিল ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মোখলেছুর রহমান ও মর্ণেয়া ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি রেজাউল কবীর রঞ্জু।

তিনি আরও জানান, ইউপি নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে বড়বিল ইউনিয়নে মোহাম্মদ আলীকে মনোনয়ন দিলেও সেখানে বিরোধিতা করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মোখলেছুর রহমান। ঘোড়া প্রতীক নিয়ে লাঙলের বিদ্রোহী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন তিনি।

অন্যদিকে মর্ণেয়া ইউনিয়নে দল মনোনীত প্রার্থী মোহাম্মদ মিজানুর রহমানের বিদ্রোহী হিসেবে রেজাউল কবির আনারস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন।

দলের শৃঙ্খলা রক্ষার স্বার্থসহ নির্বাচনে লাঙলের পক্ষে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের ঐক্যবদ্ধ ভাবে রাখতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে রংপুরের গঙ্গাচড়ার ৯টি ও বদরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বিভিন্ন দলের প্রার্থী ছাড়াও স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দিতা করছেন।

আরআই/রাতদিন