রংপুরে টাউন হল বধ্যভূমিতে প্রদীপ প্রজ্জ্বলন, রাজাকারদের তালিকা প্রকাশের দাবী

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রংপুর টাউন হল বধ্যভূমি স্মৃতিস্তম্ভে প্রদীপ প্রজ্জ্বলন করে সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ ও একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটি। প্রজ্জ্বলন শেষে মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানের দোসর ও রাজাকারদের তালিকা প্রকাশ করাসহ পালিয়ে থাকা যুদ্ধাপরাধীদের দেশে ফিরিয়ে আনার দাবি জানান সংগঠনের নেতারা।

শনিবার, ১৪ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ছয়টায় পাকিস্তানিদের টর্চার সেলখ্যাত টাউন হল বধ্যভূমিতে জেলা প্রশাসন এ কর্মসূচির আয়োজন করে। এর আগে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুষ্প স্তবক অর্পন করা হয়।

পরে শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর রংপুর জেলা সভাপতি কমরেড শাহাদত হোসেন।

বক্তব্য রাখেন, অধ্যাপক আব্দুস সোবহান, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির রংপুর জেলা  সভাপতি ডা. মফিজুল ইসলাম মান্টু, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন লাবলু, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ রংপুর সাধারণ সম্পাদক রেজাউল করিম মুকুল, সহ সভাপতি আতোয়ারুজ্জামান লাঞ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম জীবন, নাট্যব্যক্তিত্ব বিপ্লব প্রসাদ, জাসদ নেতা গৌতম রায়, মুক্তিযোদ্ধা নৃপেন্দ্র নাথ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ারা বেগম।

শহীদ মিনারে এই মোমবাতি প্রজ্জ্বলনে সম্মিলিতভাবে অংশ নেন সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ ৭১, ঘাতক দালাল নির্মুল কমিটি ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

এসময় শহীদ স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

জেএম/রাতদিন