রংপুরে টিসিবি পণ্য কেলেঙ্কারিতে জড়িত সেই যুবলীগ সভাপতি গেপ্তার

রংপুরে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) খাদ্যপণ্য অবৈধভাবে মজুদ ও কালোবাজারে বিক্রির সাথে জড়িত থাকার অভিযোগে বহিষ্কৃত যুবলীগ নেতা আজমল উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার, ১৬ এপ্রিল বিকেলে নগরীর মাহিগঞ্জ সাতমাথা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রংপুর মহানগর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ ওয়াহিদ এ বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি জানান, বৃহস্পতিবার বিকেলে নগরীর মাহিগঞ্জ সাতমাথা এলাকা থেকে আজমল উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে সরকারি পণ্য কালোবাজারে বিক্রি করা অবৈধভাবে পণ্য মজুদ করার অভিযোগ রয়েছে।

গ্রেফতার আজমল উদ্দিন ২৫নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের বহিষ্কৃত সভাপতি। টিসিবির পণ্য কেলেঙ্কারি ও দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন করায় গত ১২ এপ্রিল তাকে দলে থেকে বহিষ্কার করা হয়।

এর আগে সরকারি বিধি ভঙ্গ করে টিসিবির পণ্য অবৈধভাবে মজুদ ও কালোবাজারে বিক্রির দায়ে আজমল উদ্দিনের ডিলারশিপ বাতিল করা হয়। একই তার বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেন টিসিবির রংপুর আঞ্চলিক কার্যালয়ের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী (অফিস প্রধান) সুজাউদ্দৌলা।

উল্লেখ্য, গত শুক্র ও শনিবার (১০ ও ১১ এপ্রিল) রংপুর মহানগরীর পশ্চিম খাসবাগে আব্দুল হালিমের এবং বোতলা বৈশাখী ক্লাব মোড় এলাকার ব্যবসায়ী লুৎফর রহমানের বাসার গোডাউন হতে টিসিবির তিন লাখ টাকার বেশি মালামাল উদ্ধার করে মহানগর গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় ওই দুই ব্যবসায়ীকেও আটক করা হয়।

উদ্ধারকৃত এসব পণ্য টিসিবির ডিলার যুবলীগ নেতা আজমল উদ্দিনের কাছ থেকে কম দামে কিনে বেশি দামে বিক্রির জন্য মজুত করে রেখেছিলেন বলে জানান আটক দুই ব্যবসায়ী।

জেএম/রাতদিন