রংপুরে টিসিবি পণ্য কেলেঙ্কারিতে জড়িত যুবলীগ সভাপতি বহিষ্কার

রংপুর নগরীর ২৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আজমল উদ্দিনকে বহিষ্কার করা হয়েছে। নগরীর পশ্চিম খাসবাগ ও বোতলা ক্লাব মোড় এলাকার দুই ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধারকৃত টিসিবির পণ্যের ডিলার ছিলেন এই আজমল উদ্দিন।

মহানগর যুবলীগের সভাপতি এবিএম সিরাজুম মনির বাশার ও সাধারণ সম্পাদক মুরাদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজমলের বহিস্কারের বিষয়টি জানানো হয়।

আটককৃত ব্যবসায়ীদের স্বীকারোক্তি অনুযায়ী আজমলের কাছ থেকে তারা টিসিবির পণ্য কিনে বাড়িতে মজুত করে রেখেছিলেন। এদিকে, প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে দলটির পক্ষে জানানো হয়েছে।

এছাড়াও আজমলের ডিলারশিপ বাতিলসহ তার বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে। টিসিবি কর্মকর্তা সুজা উদ্দৌলা বাদী হয়ে এ মামলা দুটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের ওসি ফিরোজ ওয়াহিদ।

প্রসঙ্গত, টিসিবির পণ্য অবৈধভাবে মজুত ও বিক্রির অভিযোগে গত শুক্রবার নগরীর পশ্চিম খাসবাগ এলাকায় অভিযান চালিয়ে আব্দুল হালিম (৬২) নামে এক ব্যবসায়ীকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ।

এসময় ওই ব্যবসায়ীর বাড়ি থেকে ১০৮ কার্টন সয়াবিন তেল, ৫০ কেজি ওজনের ১৭ বস্তা চিনি, এক বস্তা ডাল ও ৩৭ কেজি খোলা সয়াবিন তেল উদ্ধার করা হয়।

এছাড়াও পরেরদিন শনিবার বোতলা বৈশাখী ক্লাব মোড় এলাকায় অভিযান চালিয়ে লুৎফর রহমান নামে এক ব্যবসায়ীর বাড়ি থেকে টিসিবির ৫ লিটার ওজনের ৭ কার্টন ও ২ লিটার ওজনের ২৩ কার্টন সয়াবিন তেল এবং ৫০ কেজি ওজনের দুই বস্তা চিনি উদ্ধার করা হয়। এ ঘটনায় লুৎফুর রহমানকে আটক করে পুলিশ। উদ্ধারকৃত এসব পণ্য ডিলার আজমল উদ্দিনের কাছ থেকে কম দামে কিনে বেশি দামে বিক্রির জন্য মজুত করে রেখেছিলেন ওই দুই ব্যবসায়ী।

জেএম/রাতদিন