রংপুরে তিন দিনাজপুরে একশ’ ছুঁই ছুঁই, বিভাগে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫

রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় ২৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর ও দিনাজপুরের দুই করোনাল্যাবে মোট ৩৭৬টি নমূণা পরীক্ষায় এই ২৫ আক্রান্ত নিশ্চিত হয়। এর ফলে রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৬২৮ জনে দাড়ালো।

মঙ্গলবার, ১৯ মে রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেন।

আক্রান্ত ২৭ জনের মধ্যে রংপুর ল্যাবে ১৮৮টি নমূণা পরীক্ষায় ১৬ জনের সংক্রমণ নিশ্চিত হয় বলে জানান রমেক অধ্যক্ষ ডা: একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, আক্রান্ত ১৬জনের মধ্যে ১৫ জন রংপুর সিটি কর্পোরেশন এলাকার। অন্য একজন গংগাচড়ার কোলকোন্দ এলাকার বাসিন্দা।

রংপুর বিভাগে করোনা

এদের মধ্যে রমেকের একজন ডাক্তার, দু্ইজন আনসার সদস্য, একজন পুলিশ সদস্য, জনতা ব্যাংকের এক কর্মকর্তা রয়েছেন বলে জানান তিনি।

অন্যদিকে এদিন দিনাজপুর ল্যাবে ১৮৮ টি নমূণা পরীক্ষায় ৯ জনের করোনায় সংক্রমণ নিশ্চিত হয়। বিষয়টি নিশ্চিত করেন এমএআরএমসি’র অধ্যক্ষ প্রফেসর ডা: শিবেস সরকার।

তিনি জানান, এদের মধ্যে দিনাজপুরের সদর, পার্বতীপুর ও কাহারোল উপজেলায় ৬ জন এবং ঠাকুরগাঁওয়ের হরিপুর, বালিয়াডাঙ্গি ও পীরগঞ্জের একজন করে ৩ জন করোনায় আক্রান্ত শনাক্ত হন। তবে দিনাজপুরের ২জনের ফলোআপ রিপোর্টে পজিটিভ ফলাফল আসায় বিভাগে নতুন আক্রান্তের সংখ্যা ২৩জন।

রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী জানান, এনিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬২৮জনে।

এর মধ্যে রংপুরে ২৯৪, পঞ্চগড়ে ২৪, নীলফামারী ৬৪, লালমনিরহাট ২৭, কুড়িগ্রাম ৫৭, ঠাকুরগাঁও ৩৯, দিনাজপুর ৯৯ এবং গাইবান্ধায় ২৪ জন করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন ডা: জেড এ সিদ্দিকী।