রংপুরে দিন-দুপুরে আইনজীবী হত্যা: প্রতিবাদে মানববন্ধন

রংপুর জজ কোর্টের সিনিয়র আইনজীবী ও প্রাক্তন সহকারি পাবলিক প্রসিকিউটর (এপিপি) আসাদুল হক ওরফে আসাদকে নির্মমভাবে হত্যার প্রতিবাদ জানিয়েছে আইনজীবী সমিতি। এই হত্যাকান্ডে জড়িত সকল অপরাধীদের দ্রুত গ্রেফতার করাসহ সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি করেছে সংগঠনটির নেতারা।

রোববার, ৭ জুন দুপুরে নগরীর কাচারি বাজার কোর্ট চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে রংপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হক প্রামাণিক, রংপুর আইন কলেজের অধ্যক্ষ সাজেদ হোসেন, সমিতির সদস্য রফিকুল ইসলাম মুকুল প্রমুখ।

এতে দ্রুত নৃশংস ওই হত্যাকান্ডের ঘটনার সুষ্ঠু তদন্তসহ জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়ে বক্তারা বলেন, দিনে দুপুরে আইনজীবী আসাদুল হককে তার বাড়িতে ঢুকে ছুরিকাঘাত ও গলাকেটে হত্যার ঘটনা প্রমাণ করে দেশের আইনজীবীরা সুরক্ষিত নয়। আইনজীবীদের সুরক্ষার প্রয়োজন আছে। একই সাথে এই হত্যাকান্ডে জড়িত রতন মিয়াসহ পলাতক অন্য আসামীদেরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় দৃষ্টান্তমূলক শান্তি নিশ্চিত করতে হবে।

এসময় দেশের সকল আইনজীবীদের স্বার্থে ‘আইনজীবী সুরক্ষা আইন’ প্রণয়েনে সরকার প্রধানসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান আইনজীবী নেতারা। মানববন্ধনে আইনজীবী সমিতির সদস্যরা ছাড়াও শিক্ষানবিশ আইনজীবী ও সহায়করা অংশ নেন।

জেএম/রাতদিন