রংপুরে দোকানের সামনে আড্ডা, সামাজিক দুরত্ব মানতে বলায় সংঘর্ষ

করোনার সংক্রমণ ঝুঁকি এড়াতে নিরাপদ সামাজিক ও শারীরিক দূরত্ব মানতে বলাকে কেন্দ্র করে রংপুরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই গ্রামের লোকজনের পাল্টাপাল্টি ধাওয়া-পাল্টা ধাওয়ায় ৩ জন আহত হয়েছেন । এদের মধ্যে এক জনের অবস্থা গুরুতর বলে দাবী করা হয়েছে।

শুক্রবার, ১০ এপ্রিল দুপুরে রংপুর নগরীর নূরপুর মহাদেবপুর ও রবার্টসনগঞ্জ এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা সাড়ে বারেটার দিকে নগরীর বরার্টসনগঞ্জ এলাকার ছ্-মিলের সামনের একটি দোকানের সামনে নূরপুর মহাদেবপুর এলাকায় বেশ কয়েক জন যুবক আড্ডায় মিলিত হন। তাদের মধ্যে সামাজিক ও শারীরিক দূরত্ব না থাকায় দোকানদার ও স্থানীয়রা তাদেরকে সেখান থেকে দূরে যেতে বলেন। এতে ক্ষিপ্ত হয় ওই যুবকরা। এদের বিপ্লব, রুমন, শরিফুল, মহিদুল ও সুমন স্থানীয়দের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন, এর এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।

বিষয়টি জানতে পেরে দুই পক্ষের গ্রামের লোকেরা একত্রিত হয়ে লাঠি সোটা নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া করেন। এতে বরার্টসনগঞ্জ এলাকার এরশাদুল হক (৪৫), হিরা লাল (৬০) ও শামছুল হক (৬৫) আহত হন। এদের মধ্যে এক জনের অবস্থা গুরুতর বলে দাবী করা হয়েছে।

এদিকে সংঘর্ষের খরব পেয়ে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। উভয় গ্রামের লোকজনদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

বর্তমানে সেখানে পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়ের করা হয়েছে বলে জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রশিদ।

তিনি জানান, উভয়ের মধ্যে ভুল বোঝাবুঝি থেকে হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে দুই তিনজন সামান্য আঘাত পেয়েছেন। তবে কারো অবস্থা আশঙ্কাজনক নয়। উভয় পক্ষ বসে ঘটনার মীমাংসা করবেন বলেও জানান তিনি।

জেএম/রাতদিন