রংপুরে নতুন করে আরও ৬৩ জনের করোনা শনাক্ত

রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে চার জেলার আরও ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ, ব্যাংকার, হাসপাতালে চিকিৎসাধীন রোগীসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।

রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে পীরগঞ্জে ৫ জন, রংপুর সদরে ২ জন, পুলিশ সদস্য ১ জন, রমেক হাসপাতালে ভর্তি রোগী ২ জন, ল্যাব টেকনোলজিষ্ট একজন, এনআরবিসি ব্যাংকে কর্মরত ১ জনসহ নগরীর পশ্চিম মুলাটোলে ৩ জন ও পাকপাড়া, ধাপ চেকপোস্ট, কেরানীপাড়া, খলিফাপাড়া, গণেশপুর, ইসলামবাগ ও মাষ্টারপাড়া এলাকার ১ জন করে রয়েছেন।

এনিয়ে রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৬২৭ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ১ হাজারেরও বেশি রোগী। এই ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় ২৯ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া কুড়িগ্রাম সদরে ১৩ জন, উলিপুরে ২ জন, নাগেশ্বরীতে ২ জন ও রৌমারীতে ১ জন, লালমনিরহাট সদরে ১৬ জন ও হাতিবান্ধায় ১ জন এবং গাইবান্ধা সদরে ১ জন, গোবিন্দগঞ্জে ২ জন ও সাঘাটায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার, ২৬ জুলাই সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২২ জন, কুড়িগ্রামে ১৮ জন, লালমনিরহাটে ১৭ জন এবং গাইবান্ধা জেলার ৬ জনের করোনা শনাক্ত হয়েছেন।

অন্যদিকে রংপুর বিভাগের আট জেলায় শনিবার (২৫ জুলাই) ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৫৪৭ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছে ৩ হাজার ৬৪৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে মারা গেছেন ১০০ জন।

এনএ/রাতদিন