তানিয়ার ধর্ষক-খুনিদের ফাঁসির দাবিতে রংপুরে মানববন্ধন

ইবনেসিনা হাসপাতালের নার্স শাহিনুর আক্তার তানিয়ার ধর্ষক ও খুনীদের ফাঁসির দাবিতে যৌথ ভাবে মানববন্ধন করেছেবাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, স্বাধীনতা নার্সেস এসোসিয়েশন ও স্টুডেন্ট নার্সেস ওয়েলফেয়ার এসোসিয়েশন।

রবিবার, ১৯ মে রংপুর প্রেসক্লাব চত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলা সদস্য আলো বেগম। সমাবেশে বক্তব্য রাখেন স্বাধীনতা নার্সেস এসোসিয়েশন রংপুর এর সভাপতি ফোরকান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম, সিনিয়র স্টাফ নার্স মোছাঃ আমিনা খাতুন, নার্সিং অফিসার সাহিদুর রহমান সাজু, স্টুডেন্ট নার্সেস ওয়েলফেয়ার এসোসিয়েশন রংপুর এর সভাপতি তারেক ইসলাম, সদস্য সালমা আক্তার নারীমুক্তি কেন্দ্র রংপুর এর দপ্তর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা, সদস্য শাপলা রায় প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, অপরাধীরা অপরাধ করে বুক ফুলিয়ে ঘুরে বেড়ায়। গ্রেফতার হলে রাজনৈতিক প্রভাব খাটিয়ে জামিন পায়। আর অন্যায়ের শিকার, খুন ধর্ষণের শিকার নারী-শিশুর পরিবার দুয়ারে দুয়ারে ঘোরে বিচারের আশায়।

নেতৃবৃন্দ নার্স তানিয়া, মাদ্রাসা ছাত্রী নুসরাতসহ নির্যাতন, খুন, ধর্ষণের শিকার সকল নারী শিশুর পক্ষে বিশেষ ট্রাইবুনাল গঠন করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

ধর্ষক ও খুনীদের রক্ষায় জড়িত আইন ও প্রশাসনের লোকদেরও একই আইনের আওতায় বিচারের দাবী জানিয়ে তারা বলেন,  খুন, ধর্ষণ, নির্যাতন, বন্ধে এসবের উৎস মদ, জুয়া, প্রর্নোগ্রাফি বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে হবে রাষ্ট্রকে।

জেএম/রাতদিন