রংপুরে পুলিশ পরিচয়ে ছিনতাই, আটকাতে গিয়ে ব্যবসায়ী নিহত

রংপুরে গোয়েন্দা পুলিশ পরিচয়ে টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। শুধু তাই নয় ছিনতাইকারীদের পথরোধ করতে গেলে সাদেক বাদশা (৪১) নামে এক গরু ব্যবসায়ীকে মাইক্রোবাস চাপায় হত্যা করে পালিয়েছে দুর্বৃত্তরা।

বুধবার, ২৫ নভেম্বর রাতে জেলার মিঠাপুকুর উপজেলার বলদিপুকুর আকুরপাচি মোড়ের একটি সিএনজি পাম্প সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, স্যালো ইঞ্জিন চালিত ভটভটিতে করে কুড়িগ্রামের বড়বাড়ি হাটে গরু বিক্রি করতে যান দিনাজপুরের কয়েকজন ব্যবসায়ী। সেখান থেকে অবিক্রিত গরু নিয়ে তারা দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার নিজ গ্রামে ফিরছিলেন।

পথিমধ্যে মিঠাপুকুর উপজেলার বৈরাগীগঞ্জ-বলদিপুকুর সড়কের মধ্যবর্তী সিএনজি পাম্প সংলগ্ন স্থানে একটি মাইক্রোবাসে আসা আট-নয়জন তাদের গতি রোধ করেন। নিজেদেরকে গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে গরু বহনকারী গাড়ীর কাগজপত্র দেখতে চেয়ে চালক ও ব্যবসায়ীকে তল্লাশী করে।

এর এক পর্যায়ে তিনজনের কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা কেড়ে নিয়ে তারা চলে যেতে চাইলে গরু ব্যবসায়ীরা মাইক্রোবাসটি আটকানোর চেষ্টা করেন। কিন্তু দুষ্কৃতকারীরা সাদেক বাদশা নামে এক গরু ব্যবসায়ীকে চাপা দিয়ে এবং ভটভটি চালক সাজুকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়।

পরে সঙ্গে থাকা অন্য ব্যবসায়ীরা স্থানীয়দের সহায়তায় দুজনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃদুল রায় জানান, হাসপাতালে আনার আগেই সাদেক বাদশার মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে মিঠাপুকুর থানা পুলিশের ওসি তদন্ত জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দুর্বৃত্তরা মাইক্রোবাসে করে পালিয়ে যাওয়ার তাদের সনাক্ত করা সম্ভব হয়নি। তবে দুষ্কৃতকারীদের ধরতে প্রয়োজনীয় তৎপরতা এরইমধ্যে শুরু হয়েছে।

ঘটনাটি গুরুত্বসহকারে দেখা হচ্ছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

জেএম/রাতদিন