রংপুরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি

রংপুরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মহানগরীর পাঁচটি স্থানে পুলিশের নিরাপত্তায় পেঁয়াজ বিক্রয় করা হচ্ছে।

রোববার, ২৪ নভেম্বর সকাল থেকে মহানগরের পাঁচটি পয়েন্টে নির্ধারিত ডিলারের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। সোমবার, ২৫ নভেম্বর সকাল থেকেই লম্বা লাইনে দাঁড়িয়ে টিসিবির পেঁয়াজ কিনছে ক্রেতারা।

রোববার থেকে বাজারে পেঁয়াজ বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং নিরাপত্তার স্বার্থে পুলিশ রাখা হয়েছে।

এ ব্যাপারে টিসিবির মুখপাত্র হুমাযুন কবীর বলেছিলেন, সরকারের বাণিজ্য মন্ত্রণালয় টিসিবির মাধ্যমে রাজধানীসহ সারা দেশের বিভাগ ও জেলা পর্যায়ে ৪৫ টাকা মূল্যে পেঁয়াজ বিক্রি জোরদার করেছে। যা বর্তমান বাজারের চাইতে প্রায় ১০০ টাকা কম।

রংপুর নগরীর গুরুত্বপূর্ণ শাপলা চত্বর, প্রেসক্লাব চত্বর, সিটি বাজার, ডিসির অফিসের সামনে ও সিওবাজারে ট্রাক সেলের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু করা হয়েছে। সপ্তাহের প্রতি রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টিসিবির পেঁয়াজ বিক্রি কার্যক্রম চলবে।

রংপুর টিসিবির কর্মকর্তা সুজাউদ্দৌলা জানান, সরকারের বিশেষ উদ্যোগে ইতোমধ্যে আকাশ ও সমুদ্র পথে পেঁয়াজের চালানগুলো দেশে পৌঁছতে শুরু করেছে। বিভিন্ন এয়ারলাইন্সযোগে মিশর, তুরস্ক, পাকিস্তান থেকে এ সকল পেঁয়াজ আমদানি হচ্ছে।

এনএইচ/রাতদিন