রংপুরে বাসের নিচে ফেলে স্কুলছাত্র হত্যা : গ্রেপ্তার ‘হত্যাকারী’

বড় ভাইয়ের কাছে ৫০০ টাকা চাঁদা দাবি করে না পেয়ে ছোট ভাই স্কুলছাত্র আব্দুর রশীদকে কুপিয়ে আহত করার পর চলন্ত বাসের নিচে ফেলে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে আলামিন সরদার বাবু (২৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাবের একটি দল।

শনিবার, ৩১ আগস্ট ভোরে নগরীর সাতগাড়া মিস্ত্রিপাড়া হতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আলামিন সরদার বাবু সাতগাড়া মিস্ত্রিপাড়া এলাকার আব্দুল আওয়ালের ছেলে।

বিকেলে র‍্যাব-১৩ এর সিপিএসসি ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আলামিন সরদার বাবুকে গ্রেফতার করা হয়। স্কুলছাত্র রশীদ হত্যাকাণ্ডের ঘটনায় আলামিন সরদার বাবু জড়িত বলে ধারণা করা হচ্ছে। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, কয়েকদিন আগে রশীদের বড় ভাই মোহনের (৩০) কাছে ৫০০ টাকা দাবি করে এলাকার চিহ্নিত সন্ত্রাসী মোজাফফর হোসেন। তিনি টাকা না দেয়ায় তাকে মারধর করে সন্ত্রাসী মোজাফফর। এ ঘটনার বিচার দাবি করে মোজাফফরের বাবা কামাল হোসেনের কাছে অভিযোগ করেন মোহন। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে তাদের দেখে নেয়ার হুমকি দেয় মোজাফফর।

এরই জেরে বৃহস্পতিবার রাতে রশীদ টেক্সটাইল মোড় থেকে বাড়ি ফেরার পথে মোজাফফর ও তার সহযোগিরা রশীদকে আটক করে লাঠি দিয়ে পেটায় ও ছোরা দিয়ে কুপিয়ে আহত করে। একপর্যায়ে রংপুর-ঢাকা মহাসড়কে রশীদকে চলন্ত একটি গাড়ির নিচে ফেলে দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় রশীদ। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত রশীদের বাবা শহিদার রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন।

এইচএ/রাতদিন